বাজারের সেরা ৫টি প্রাইমার

প্রকাশঃ নভেম্বর ১, ২০১৬

বিডিমর্নিং ডেস্ক-

এই গরমে দীর্ঘসময় মেকআপ ধরে রাখতে প্রাইমারের জুড়ি নেই। মেকআপে ত্বকের দাগ ঢেকে দেওয়ার পাশাপাশি ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে থাকে প্রাইমার। এটি ত্বকের কালো দাগ, চোখের নিচের কালি, ব্রণের দাগ দূর করে মেকআপ দীর্ঘসময় ধরে রাখে। মেকপাকের আগে ত্বক পরিষ্কার করে আঙ্গুলের ডগা দিয়ে প্রাইমার লাগিয়ে নিন। ভালো করে মিশে গেলে তারপর মেকআপ করা শুরু করুন।

জেনে নিন বাজারের সেরা কিছু প্রাইমার-

১। রেভলন ফটোরেডি কালার কারেক্টিং প্রাইমার (Revlon Photoready Color Correcting Primer)

এটি তৈলাক্ত ত্বকের জন্য বেশ কার্যকরী। হালকা এই প্রাইমারটি ত্বকে একটি ম্যাট এবং সফট লুক দিয়ে থাকে। এটি ত্বকের বলিরেখা এবং ত্বকের ছিদ্র ঢেকে দিতে সাহায্য করে। এটি মেকআপসহ এবং মেকআপ ছাড়া উভয়ভাবে ব্যবহার করতে পারবেন। আনুমানিক দাম পড়বে ১৫০০ টাকা।

২। স্ম্যাশবক্স ফটো ফিনিস ফাউন্ডেশন প্রাইমার (Smash box Photo Finish Foundation Primer)

এই প্রাইমারে ৬০% পানি। অয়েল ফ্রি এই প্রাইমারটি তৈলাক্ত ও ব্রণ প্রবণ ত্বকের জন্য বেস্ট। এটি অনেক হালকা হওয়ায় অল্প সময়ে ত্বকের সাথে মিশে যেয়ে একটি নিখুঁত ঝরঝরে অনুভব দেয়। এটি ফাউন্ডেশনের মত কাজ করে থাকে। ফলে ফাউন্ডেশন ব্যবহার না করলেও হয়। এর দামটা বেশি এবং সব স্থানে এটি পাওয়া যায় না। চাইলে এটি অনলাইন থেকে কিনে নিতে পারেন।

৩। ল’রিয়াল প্যারিস বেইজ ম্যাজিক ট্রান্সফরমিং স্মুদিং প্রাইমার (L’Oreal Paris Base Magique Transforming Smoothing Primer)

ল’রিয়ালের এই প্রাইমারটি ত্বকে নিখুঁত মেকআপ দিয়ে থাকে। এটি ত্বকের তেল শুষে নেয়। তৈলাক্ত ত্বক থেকে শুরু করে মিশ্র ত্বক পর্যন্ত এই প্রাইমারটি ব্যবহার করতে পারে। এর আনুমানিক দাম ১২০০ টাকা।

৪। লরা মার্সিয়ারের ফাউন্ডেশন প্রাইমার, হাইড্রেটিং (Laura Mercier Foundation Primer – Hydrating)

শুষ্ক ত্বকের অধিকারীদের জন্য এই প্রাইমারটি সবচেয়ে ভালো। হালকা এই প্রাইমারটি ত্বককে অনেকক্ষণ হাইড্রেইটেড করে রাখে। এমনকি ত্বকের বলিরেখা, কালো দাগ দূর করে দীর্ঘক্ষণ ত্বকে মেকআপ ধরে রাখে। দাম হতে পারে ২৫০০ টাকা।

৫। কালারবার পারফেক্ট ম্যাচ প্রাইমার (Colorbar Perfect Match Primer)

সেলিকোন সমৃদ্ধ ওয়েল ফ্রি এই প্রাইমারটি ত্বকের রঙের সাথে মানিয়ে কালো দাগ, বলিরেখা দূর করে দিয়ে থাকে। এটি ত্বকে দীর্ঘ সময় ধরে মেকআপ,ফাউন্ডেশন ধরে রাখতে সাহায্য করে। এর দাম পড়বে আনুমানিক ৮০০ টাকা।

 

Advertisement

কমেন্টস