যে কৌশলে বৃষ্টিতেও ধুয়ে যাবে না মেকআপ

প্রকাশঃ আগস্ট ২৭, ২০১৬

বিডিমর্নিং ডেস্ক-

এই বৃষ্টি এই রোদ, বর্তমান আবহাওয়ার মতি-গতি বোঝা যায় না। এ রকম আবহাওয়ায় মেকআপ ঠিক রাখা বেশ কঠিন। দীর্ঘ সময় মেকআপ ত্বকে ধরে রাখার জন্য খুব বেশি কিছুর প্রয়োজন নেই, শুধু প্রয়োজন সঠিক কসমেটিক্স এবং তার ব্যবহার সম্পর্কে জানা।

জেনে নিন বৃষ্টিতে মেকআপ ধরে রাখার কিছু কার্যকরী কৌশল-

১। প্রাইমার

দীর্ঘসময় মেকআপ ধরে রাখার জন্য অবশ্যই প্রাইমার ব্যবহার করা উচিত। এমনকি ফাউন্ডেশন ব্যবহার করতে না চাইলেও প্রাইমার ব্যবহার করতে হবে। প্রথমে প্রাইমার লাগিয়ে তারপর বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। এটি দীর্ঘ সময় একটা ম্যাট লুক দিবে।

২। বিবি ক্রিম

ভারী ফাউন্ডেশন ব্যবহার করার পরিবর্তে বিবি ক্রিম ব্যবহার করুন। এটি ত্বক ম্যাট করলেও ত্বকের ময়েশ্চারাইজ ধরে রাখে। এছাড়া বিবি ক্রিম এসপিএফ সমৃদ্ধ, যা ত্বককে সূর্যের ক্ষতিকর ইউভি রশ্নি থেকে রক্ষা করে।  

৩। আইলাইনার

এই সময় অবশ্যই ওয়াটারপ্রুফ আইলাইনার ব্যবহার করা করতে হবে। আর পেন্সিল আইলাইনার ব্যবহার না করাই ভালো, কারণ এটি দ্রুত ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। লিকুইড আইলাইনার এই সময় ব্যবহার করা ভালো। চিকন করে আইল্যাশের কোল ঘেঁষে আইলাইনার ব্যবহার করুন। এতে আইল্যাসকে প্রাকৃতিকভাবে ঘন দেখাবে।

৪। আইশ্যাডো

বৃষ্টির দিনে পাউডার আইশ্যাডো ব্যবহার করুন। ক্রিম অথবা জেল আইশ্যাডো ব্যবহার করা থেকে বিরত থাকুন। পাউডার আইশ্যাডো দীর্ঘ সময় চোখে থাকে। খুব গাঢ় রং এর আইশ্যাডো ব্যবহার না করে হালকা বা ম্যাট রঙের আইশ্যাডো ব্যবহার করুন।

৫। মাশকারা

ওয়াটারপ্রুফ মাশকারা ব্যবহার করার চেষ্টা করুন। প্রথমবার ব্যবহারের পর শুকিয়ে গেলে আবার ব্যবহার করুন। এই ভাবে কয়েকবার ব্যবহার করুন।  

৬। লিপস্টিক

এই সময় অবশ্যই লিপ গ্লস এবং ক্রিমি টেক্সচার লিপস্টিকের ব্যবহার এড়িয়ে যাওয়া উচিত। ম্যাট লিপস্টিক ব্যবহার করুন। লিপস্টিক লাগানোর পর লিপস্টিকের উপর কিছুটা ফেসপাউডার লাগিয়ে দিন। এটি লিপস্টিক দীর্ঘসময় ধরে রাখবে।

 

Advertisement

কমেন্টস