জীবিত কুকুরের ওপর গরম পিচ ঢেলে রাস্তা নির্মাণ, আর্তনাদেও থামেনি কাজ!

প্রকাশঃ জুন ১৩, ২০১৮

বিডিমর্নিং ডেস্ক-

জীবিত কুকুরের ওপর গরম পিচ ঢেলে নির্মাণ করা হয়েছে সড়ক । এসময় কুকুরটির আর্তনাদেও থামেনি কাজ। এই কাজ করার জন্য নির্মাণ শ্রমিকদের তীব্র সমালোচনা করছেন অনেকে।

নিষ্ঠুর এ ঘটনাটি ঘটেছে ভারতের আগ্রার ফতেহাবাদে।

স্থানীয়দের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, মঙ্গলবার রাতে ফতেহাবাদের একটি সড়কে নির্মাণ কাজ করছিলেন শ্রমিকরা। তারা সড়কে গরম পিচ ঢেলে ঢালাইয়ের কাজ করছিলেন। সেসময় একটি কুকুরের পা গরম পিচে আটকা পড়ে। কিন্তু এরপরও কাজ বন্ধ করেননি শ্রমিকরা।

ওই এলাকার বাসিন্দারা জানান, কুকুরটি জীবিত ছিল। যখন কুকুরটির ওপর পিচ ঢালা হয় তখন এটি আর্তনাদ করছিল, কিন্তু এরপরও শ্রমিকরা কাজ থামাননি। তবে একটি প্রতিবেদনে আরও বলা হয়েছে, রাতের অন্ধকারে কাজ করার কারণে শ্রমিকরা কুকুরটিকে দেখতে পাননি।

আগ্রার ডানপন্থী কর্মী গোবিন্দ পরশর অভিযোগ করে বলেন, তিনি দেখতে পান নতুন সড়কে কুকুরটির পা আটকে যাওয়ায় আর্তনাদ করছিল। এর কিছুক্ষণ পরই কুকুরটির মৃত্যু হয়।

তিনি বলেন, এই ঘটনা আমার কাছে খুব খারাপ লেগেছে, আমি কুকুরটিকে সমাহিত করতে চেয়েছি এবং উদ্ধার করেছি। আমি আরো চেয়েছি এই শ্রমিকদের একটা শিক্ষা হোক, এজন্য নির্মাণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি।

এছাড়াও বিভিন্ন সংগঠনের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন এবং নির্মাণ যন্ত্র জব্দ করেন। সরকারের একজন প্রকৌশলী এ বিষয়ে বলেছেন, আরপি ইনফ্রাভেনচার লি. নামে ওই নির্মাণ প্রতিষ্ঠানকে সতর্কতামূলক নোটিশ প্রদান করা হবে।

কমেন্টস