আপাতত রাজনীতিতে থাকতে চান না আনোয়ার ইব্রাহিম

প্রকাশঃ মে ১৭, ২০১৮

ওয়াহিদ সোহান, মালয়েশিয়া থেকে-

আপাতত রাজনীতিতে সক্রিয় থাকতে চান না সদ্য কারামুক্ত মালয়েশিয়ার ক্ষমতাসীন পিপলস জাস্টিস পার্টির (পিকেআর) শীর্ষনেতা আনোয়ার ইব্রাহিম। সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাকের অর্থ কেলেঙ্কারী প্রসঙ্গে তিনি বলেন, আইন আইনের গতিতে কাজ করবে। এ ব্যাপারে মন্তব্য করতে চাই না। তিনি দোষী হলে শাস্তি পাবেন।

দীর্ঘদিন কারাভোগের পর গতকাল বুধবার রাতে পাদং তিমুর স্টেডিয়ামে পিকেআর আয়োজিত এক জনসভায় আনোয়ার ইব্রাহিম এসব কথা বলেন। এ সময় উপপ্রধানমন্ত্রী-অর্থমন্ত্রী,প্রতিরক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী পিকেআর পার্টি সমাবেশ উপস্থিত ছিলেন। দীর্ঘদিন পর আনোয়ার ইব্রাহিমকে দেখার জন্য হাজার হাজার নেতাকর্মী স্টেডিয়ামে জড়ো হন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় একটি হাসপাতাল (প্রিজন) থেকে মুক্তি পান তিনি। মুক্তির পর হাসপাতালের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে কথা বলে সরাসরি চলে যান রাজপ্রাসাদে। সেখানে রাজার সাথে সাক্ষাৎ করেন। এ সময় নব নির্বাচিত প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদে সাথেও দেখা হয়। এ সময় তারা কিছুক্ষণ কথাও বলেন।

এদিকে জেল থেকে মুক্তির পর সাংবাদিকদের মুখোমুখি হন আনোয়ার ইব্রাহিম। গণতন্ত্র ও স্বাধীনতার পক্ষে দাঁড়ানোয় দেশের মানুষের কাছে কৃতজ্ঞতা জানান তিনি। বহু আগেই মাহাথিরের সঙ্গে শত্রুতার অবসান ঘটেছে জানিয়ে আনোয়ার ইব্রাহিম বলেন, এখন থেকে মালয়েশিয়ায় এক নতুন সূর্য উঠেছে। মাহাথিরের সঙ্গে আগে যা কিছু ঘটেছে, তা অতীত হয়ে গেছে। আমাদের মধ্যে সব ধরনের শত্রুতার অবসান ঘটেছে। বহু আগেই তা হয়েছে। আমি তাকে ক্ষমা করে দিয়েছি। জনগণ পরিবর্তন চেয়েছে। এখন পাকাতান হারাপানের দায়িত্ব হচ্ছে, জনগণের কাছে দেয়া তাদের প্রতিশ্রুতির মর্যাদা রক্ষা করা।

কমেন্টস