হামাস-ফিলিস্তিনিরা কোন সন্ত্রাসী সংগঠন নয়: ইসরায়েলকে এরদোগান

প্রকাশঃ মে ১৬, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক :

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান মঙ্গলবার ইসরায়েলের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক পোস্টে লিখেছেন, তিনি ইসরায়েলী প্রধানমন্ত্রী বেনিয়ামেন নেতানিয়াহু’কে মনে করিয়ে দিতে চান হামাস কোনও সন্ত্রাসী সংগঠন নয় এবং ফিলিস্তিনিরা সন্ত্রাসী নয়।

তারা তাদের নিজভূমি দখলদারদের দখল থেকে রক্ষা করতে বিক্ষোভের আয়োজন করেছিলো। সারা বিশ্ব ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করার মাধ্যমে অত্যাচারীদের বিরুদ্ধে অবস্থান গ্রহন করেছে।

এরদোগান তার টুইটটিতে আরও লেখেন, ‘ইসরায়েলী প্রধানমন্ত্রী নেতানিয়াহু’র হাতে নিরপরাধ ফিলিস্তিনিদের রক্ত লেগে রয়েছে। তিনি এমন একটি জাতি বিদ্বেষী দেশের নেতা যারা ৬০ বছরেরও বেশী সময় ধরে নিরপরাধ ফিলিস্তিনিদের ওপর নির্যাতন চালিয়ে যাচ্ছে এবং জাতিসংঘের শান্তি চুক্তিরও লঙ্ঘন করেছে।’

তেলআবিব থেকে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে ও নিজেদের ভূমি ফিরে পাওয়ার দাবিতে সোমবার ইসরায়েলের সীমান্তের কাছে ৬ সহস্রাধীক সাধারন ফিলিস্তিনি জনগণ প্রতিবাদ বিক্ষোভ জানায়। এ প্রতিবাদ বিক্ষোভ প্রতিহত করতে ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনিদের ওপর নজির বিহীন হামলা চালায়। উক্ত হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৬২ জন ফিলিস্তিনি নিহত ও প্রায় ২ হাজার ৮০০ জন আহত হয়েছে বলে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে ।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ‘নাকবা দিবস’ উপলক্ষে গত ৩০ মার্চ থেকে শুরু হওয়া ‘সীমান্ত ঘেরাও’ কর্মসূচীতে এখন পর্যন্ত ১ শতাধিকেরও বেশী ফিলিস্তিনি নিহত হয়েছে।

কমেন্টস