২৫ সেকেন্ড আগে ট্রেন ছেড়ে দুঃখ প্রকাশ রেল কোম্পানির!

প্রকাশঃ মে ১৬, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক :

নির্ধারিত সময়ের ২৫ সেকেন্ড আগে ট্রেন ছাড়ায় গ্রাহদের কাছে দুঃখ প্রকাশ করেছে জাপানের একটি রেল কোম্পানি। সাময়িক অসুবিধার জন্য গতকাল মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্ষমা চায় তারা।

খবরে বলা হয়েছে, ঘটনাটি গত শুক্রবারের। ওইদিন ট্রেনটি সকাল ৭টা ১২ মিনিটে ছাড়ার কথা ছিল। কিন্তু সেটি ৭টা ১১ মিনিট ৩৫ সেকেন্ডে অর্থাৎ নির্ধারিত সময়ের ২৫ সেকেন্ড আগেই ছেড়ে যায়। এ কারণেই কয়েকজন আরোহী ট্রেন ধরতে ব্যর্থ হন।

এটি ‘সত্যিই অমার্জনীয়’ ঘটনা ছাড়া আর কিছু নয় উল্লেখ করে একজন মুখপাত্র বলেছেন, নির্ধারিত সময়ের আগে আসায় কয়েকজন যাত্রী ট্রেনটি ধরতে পারেননি এবং তাদের মধ্যে কেউ একজন স্টেশন পরিদর্শককে অভিযোগ করেন, যা পরে জেআর-ওয়েস্ট সদর দপ্তর পর্যন্ত পৌঁছায়।

এদিকে ট্রেনটি নির্ধারিত সময়ের আগেই পরের স্টেশনে পৌঁছানোর কারণে ট্রেনটিকে শনাক্ত করেন পশ্চিম জাপান রেলওয়ে (যেটি জেআর-ওয়েস্ট নামে পরিচিত)। সেদিন এটির গন্তব্য ছিল হুয়ো প্রিফেকচারের নিশি-আকাশি স্টেশন।

বিশ্বে নির্দিষ্ট সময়ে রেল পরিসেবা দেওয়ার ক্ষেত্রে জাপান অন্যতম। কিন্তু সেদিন জাপানের ওই ট্রেনটি নির্দিষ্ট সময়ের আগেই ছেড়ে যায়। পরে এ ঘটনায় ক্ষমা চেয়ে এক পাবলিক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে জেআর-ওয়েস্ট। কোম্পানিটির এই ক্ষমা প্রার্থনা সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়।

জেআর-ওয়েস্ট বলছে, প্রেস রিলিজে শুক্রবারের ওই ঘটনা তদন্ত করার কথা বলা হয়েছে। তাতে বলা হয়েছে, রেলের কনডাক্টর নির্ধারিত সময় বুঝতে ভুল করেছিলেন। এ কারণেই তিনি আগেই ট্রেন ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। এই ধরনের ঘটনা আর যাতে না ঘটে সে জন্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার কথাও জানায় কোম্পানিটি। গত বছরের শরৎকালে একই ধরনের ঘটনা ঘটেছিল। সে সময় একটি ট্রেন টোকিও থেকে পূর্বের শহর সুকুবায় ২০ সেকেন্ড আগেই পৌঁছায়।

কমেন্টস