বদলে যাওয়া এক মাহাথির মোহাম্মদের গল্প!

প্রকাশঃ মে ১৫, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক :

স্থগিত হয়ে গেছে মালয়েশিয়ার সাবেক উপ-প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহীমের কারামুক্তির বিষয়টি। দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কার্যালয়ের অনুরোধে বুধবার পর্যন্ত আনোয়ারের কারামুক্তি স্থগিত করা হয়েছে।

জানা গেছে, আনোয়ারের মুক্তির ব্যাপারে যে আলোচনা চলছিল তাতে সন্তুষ্ট ছিলেন দেশটির রাজা। কিন্তু বৈঠক বুধবার পর্যন্ত স্থগিত করতে মাহাথিরের কার্যালয় অনুরোধ জানিয়েছে। আনোয়ােরের স্ত্রী ওয়ান আজিজাহ ইসমাইল বর্তমানে দেশটির উপ-প্রধানমন্ত্রী পদমর্যাদা পেয়েছেন। আনোয়ারের মুক্তির ব্যাপারে মাহাথিরের সঙ্গে তিনি আলোচনাও করেছেন।

অবশ্য গত শনিবার চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদনে আনোয়ারের মেয়ে নুরুল ইজ্জাহর বরাত দিয়ে জানানো হয়, মঙ্গলবার তার বাবা মুক্তি পাবেন। মাহাথির ক্ষমতা থেকে সরে গেলে আনোয়ারই দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারেন। সমকামিতার অভিযোগে ৭০ বছর বয়সী আনোয়ারকে পাঁচ বছরের কারাদণ্ড দেন মাহাথির।

তবে আনোয়ারের ক্যারিয়ার ধ্বংস করে দিতে রাজনৈতিকভাবে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক সেই অভিযোগ করেছিলেন বলে আনোয়ারের দাবি। এবার তিনি মুক্তি পেলেও রাজা তাকে ক্ষমা না করা পর্যন্ত তিনি পরবর্তী পাঁচ বছরের জন্য কার্যালয়ের দায়িত্ব পালনে অযোগ্য বিবেচিত হবেন।

কমেন্টস