বাংলাদেশ সীমান্তে কাঁটাতার বরাবর সিসিটিভি ক্যামেরা বসাবে ভারত : বিপ্লব দেব

প্রকাশঃ মার্চ ২১, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক :

অনুপ্রবেশ, সীমান্ত অপরাধ ও অবৈধ কর্মকাণ্ড ঠেকাতে ভারত সরকার বাংলাদেশ সীমান্ত বরাবর আরও সতর্কতা অবলম্বন করবে বলে জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। বুধবার আগরতলায় সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতাকালে এসব কথা বলেন তিনি।

বিপ্লব জানান ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আমায় বলেছেন যে, সীমান্ত ব্যবস্থাপনা আরও সুন্দর করার লক্ষ্যে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক কাঁটাতার সীমান্ত বরাবর সিসিটিভি ক্যামেরা প্রতিস্থাপনের সম্ভাব্যতার বিষয়টি নিয়ে তিনি খোঁজ খবর নিচ্ছেন’।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী আরও জানান ‘রাজনাথ সিং বলেছেন সীমান্তে যে কোন অবৈধ কর্মকা- রোধে তার মন্ত্রণালয় ‘সেন্ট্রাল কন্ট্রোল এন্ড মনিটরিং রুম’ প্রতিস্থাপনের ব্যাপারে চিন্তাভাবনা করছে’।

দুই দেশের আন্তর্জাতিক সীমান্ত বরাবর সড়ক রক্ষণাবেক্ষণের জন্য উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে বলেও ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন রাজনাথ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে এদিন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেছেন ‘অনুপ্রবেশ, সীমান্ত অপরাধ ও নাশকতামূলক কর্মকা- রোধে সীমান্ত নিরাপত্তা ও অবকাঠামো আরও জোরদার করা হবে’।

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সহ কয়েকজন শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাতের পর এদিনই দিল্লি ত্রিপুরায় ফেরেন রাজ্যটির মুখ্যমন্ত্রী বিপ্লব দেব ও উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা।

কমেন্টস