Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

অজানা উড়ন্ত বস্তুর ধাওয়ায় মার্কিন যুদ্ধবিমান ইউএফও(ভিডিও)

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৩ মার্চ ২০১৮, ০৯:১৫ PM আপডেট: ১৩ মার্চ ২০১৮, ০৯:৩২ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক :

মার্কিন এক যুদ্ধবিমানকে ধাওয়া করেছে অজানা এক উড়ন্ত বস্তু (ইউএফও)। মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টাগনের এক গোয়েন্দা অফিসার লুইস এলিজোন্দো দেশটির সংবাদমাধ্যম ‘দ্য ওয়াশিংটন পোস্ট’কে জানিয়েছেন, পেন্টাগনের ‘এফ/এ-১৮’ সুপার হর্নেট যুদ্ধ বিমানের পেছন অবিশ্বাস্য দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে যায় সেটি।

পেন্টাগনের সদ্য প্রকাশ করা গোপন ইউএফও ফাইল নেয়া ভিডিও দেখিয়ে তিনি আরো বলেন, ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের আকাশে ওই উড়ন্ত চাকতির সঙ্গে হঠাৎ দেখা যায় মার্কিন যুদ্ধ বিমানের।

৩৫ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, আকাশে হঠাৎ ডিমের মতো ওই ‘ভিনগ্রহীদের যান’ উড়ন্ত চাকতিকে দেখে মার্কিন নৌবাহিনীর যুদ্ধ বিমানের পাইলটেরা ভীষণ চমকে গেছেন।

গত তিন মাসে এই নিয়ে তৃতীয় বার ইউএফও সংক্রান্ত গোপন ফাইল প্রকাশ করল পেন্টাগন। এমন গোপন ফাইল পেন্টাগন প্রথম প্রকাশ করেছিল গত ডিসেম্বরে।

জানিয়েছিল, আমেরিকার বিভিন্ন প্রান্তের আকাশে উড়ন্ত চাকতির গতিবিধির উপর নজর রাখতে ২০০৭ সাল ২০১২ পর্যন্ত কর্মসূচি ছিল পেন্টাগনের। যার নাম ‘অ্যাডভান্সড এভিয়েশন থ্রেট আইডেন্টিফিকেশন প্রোগ্রাম’ (এএটিআইপি বা ‘অ্যাটিপ’)।

তার আগে ১৯৪৭ ১৯৬৯ পর্যন্ত ২২ বছর ধরে মার্কিন বিমানবাহিনীর বিমান যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের আকাশে উড়ন্ত চাকতি বা ‘দেবতাদের প্লেন’ এর দেখা পেয়েছিল অন্তত ১২ হাজার বার।

বিমানবাহিনীর ‘প্রজেক্ট ব্লু বুক’-এ সেই সব ঘটনাই নথিভুক্ত ছিল। কিন্তু নানা রকমের প্রশাসনিক চাপে মার্কিন বিমানবাহিনীর সেই প্রজেক্ট ব্লু বুক ‘সিল’ করা হয়। যুক্তি দেয়া হয়, ‘সমকালীন বৈজ্ঞানিক তথ্যাদি দিয়ে ঘটনাগুলির ব্যাখ্যা করা সম্ভব হচ্ছে না।’

পেন্টাগনের গোয়েন্দা অফিসার লুইস এলিজোন্দো গত বছর চাকরি ছাড়ার পরেই এমন তিনটি ভিডিওর কথা জানাজানি হয়। এলিজোন্দো জানান, এত কিছু (তথ্যপ্রমাণ) সত্ত্বেও উচ্চ পর্যায়ের টনক নড়ানো যায়নি।

ভিডিওগুলি প্রকাশ করবেন বলেই তিনি পেন্টাগনের চাকরি ছেড়ে দেন। সরাসরি চিঠি লেখেন মার্কিন প্রতিরক্ষা সচিব জিম ম্যাটিসকে। তাতে তিনি লেখেন, এর ফলে আকাশে বিমানের নিরাপত্তা ব্যাহত হওয়ার আশঙ্কা বাড়ছে। সিএনএন ও ওয়াশিংটন পোস্ট।

https://www.youtube.com/watch?v=wxVRg7LLaQA&feature=youtu.be
Bootstrap Image Preview