Bootstrap Image Preview
ঢাকা, ১৯ বুধবার, সেপ্টেম্বার ২০১৮ | ৩ আশ্বিন ১৪২৫ | ঢাকা, ২৫ °সে

মাঝ আকাশে ভেঙে পড়ল বিমানের ইঞ্জিন

বিডিমর্নিং ডেস্ক
প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:২০ PM আপডেট: ১৬ ফেব্রুয়ারী ২০১৮, ০৬:৪৬ PM

bdmorning Image Preview


আন্তর্জাতিক ডেস্ক-

মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন ৩৬৩ জন বিমান যাত্রী। মাঝপথেই খুলে যায় উড়ন্ত বিমানের ডানদিকের ইঞ্জিনের একটি অংশ এবং তা প্রশান্ত মহাসাগরে পড়ে যায়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম লস অ্যাঞ্জেলেস টাইমসের প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার অর্থাৎ ১৩ ফেব্রুযারি এই ঘটনা ঘটে। ইউনাইটেড এয়ারলাইন্সের বিমান নং ১১৭৫, সকাল ৯টার সময় সানফ্রানসিস্কো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হনলুলু-র উদ্দেশ্যে রওনা হয়। সেখানে পৌঁছানোর ৪৫ মিনিট আগেই বিমানটির ডানদিকের ইঞ্জিন বোয়িং ৭৭৭-এর উপরের অংশ খুলে পড়ে যায় প্রশান্ত মহাসাগরের উপর। বিমানে থাকা কিছু যাত্রী ঘটনাটিকে ক্যামেরাবন্দী করে নেয়।

মারিয়া ফালাশচি নামক এক বিমান যাত্রী জানিয়েছেন, আচমকাই সশব্দে ইঞ্জিনের অংশটি ভেঙে পড়ে যায় সমুদ্রে। আমি এবং আমার সহ-যাত্রীরা খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। কিন্তু বিমান চালকরা আমাদের মনোবল যুগিয়েছেন।

বিমান কর্তৃপক্ষের এক মুখপাত্র জানিয়েছেন, ৩৬৩ জন যাত্রী ছাড়া বিমানে দুইজন চালক এবং ৮ জন কর্মী ছিলেন। ইঞ্জিন ভেঙে গেলেও, বিমান নিরাপদেই ল্যান্ড করিয়েছিলেন পাইলটরা। যাত্রীদের কেউই ক্ষতিগ্রস্ত হননি। ক্ষতিপূরণ স্বরুপ প্রত্যেক যাত্রীকে বিমান ভাড়ার পুরো অর্থ ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে কর্তৃপক্ষ।

Bootstrap Image Preview