দেশের মাটিতে মরতে আত্মসমর্পণ করছেন দাউদ ইব্রাহিম!

প্রকাশঃ সেপ্টেম্বর ২১, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

১৯৯৩ সালের মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম বর্তমানে পাকিস্তানে অবস্থান করছেন। এমনকি দেশের মাটিতে মরার জন্য আত্মসমর্পণ করতে চান আন্ডারওয়ার্ল্ডের এই বেতাজ বাদশা। এর জন্য তিনি সরকারের সঙ্গে কথাবার্তাও চালাচ্ছেন।

বৃহস্পতিবার চাঞ্চল্যকর এই দাবি করলেন ভারতের মহারাষ্ট্রের নবনির্মাণ সেনাপ্রধান রাজ ঠাকরে।

গত সোমবার দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকারকে গ্রেফতার করে পুলিশ। জেরায় কসকর জানিয়েছে, নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর থেকে অন্তত চারবার নিজের ডেরা বদলেছে দাউদ। সে এ-ও জানিয়েছে, সাম্প্রতিককালে দাউদের নিরাপত্তা আরও বৃদ্ধি করা হয়েছে। ইকবাল বলেছে, দাউদের সঙ্গে তাদের ফোনে কথা হয় না।

পাশাপাশি, ডি কোম্পানি সম্পর্কেও একাধিক গুরুত্বপূর্ণ তথ্য গোয়েন্দাদের কাছে খোলসা করেছে ইকবাল। সে জানিয়েছে, ডি-কোম্পানির অধিকাংশ বিনিয়োগ পশ্চিম ও পূর্ব আফ্রিকীয় দেশগুলিতে রয়েছে। এমনকী, দাউদের সঙ্গে যে লাতিন আমেরিকার ড্রাগ-লর্ডদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে, সেকথাও স্বীকার করে ইকবাল।

তবে পাকিস্তান থেকেই সে ‌যে এখন তার সাম্রাজ্য চালাচ্ছে, তা ইকবালের কথায় স্পষ্ট। এদিকে ফেসবুক পেজ লঞ্চ অনুষ্ঠানে রাজ ঠাকরে বলেন, একটা জিনিস আমি বুঝি, সেটি হল দাউদ এবার আত্মসমর্পণ করতে চায়। ও এখন কোণঠাসা হয়ে পড়েছে। দেশের মাটিতেই মরতে চায়। ফলে দেশে ফেরার জন্য সে এখন কেন্দ্রের সঙ্গে জোর কথাবার্তা চালাচ্ছে। দাউদ নিজে ফিরতে চাইছে কিন্তু বিজেপি দাবি করবে তারা দাউদকে ফিরিয়ে এনেছে।

এদিকে দাউদ নিজে থেকে আত্মসমর্পণ করতে চাইলেও বিজেপি এটাকে তার নিজের কৃতিত্ব বলে দাবি করছে। ১৯৯০ সালে মহারাষ্ট্রে বিজেপি-শিবসেনা সরকার ঘোষণা করেছিল। তারা দাউদকে বিদেশ থেকে কোমরে দড়ি বেঁধে দেশে আনবে। সেসব এখন ইতিহাস। বহাল তবিয়তেই পাকিস্তান থেকে কারবার চালাচ্ছেন মাফিয়া ডন।

কমেন্টস