আল-আকসা মসজিদকে মুক্ত করতে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন সৌদি যুবরাজ

প্রকাশঃ জুলাই ২৫, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক-

ইসরাইলি দখলদারিত্ব থেকে মুসলিমদের তৃতীয় মসজিদ আল-আকসাকে মুক্ত করতে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন প্রয়াত সৌদি বাদশাহ ফাহাদ বিন আব্দুল আজিজের ছেলে যুবরাজ আব্দুল আজিজ বিন ফাহাদ। সম্প্রতি এক টুইট বার্তায় সৌদি যুবরাজ আল-আকসায় ফিলিস্তিনি ও মুসলিমদের প্রবেশে ইসরাইলি নিষেধাজ্ঞা তাকে কেন্দ্র করে সংঘর্ষে হতাহতের ঘটনার সমালোচনা করেন। খবর মিডল ইস্ট মনিটর। টুইটে তিনি মুসলমান ও আরব বিশ্বকে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশের আহ্বান জানান।

এক টুইটে তিনি বলেন, প্রত্যেক মুসলমান তাদের সাধ্য অনুযায়ী ফিলিস্তিন ও পবিত্র আল-আকসা মসজিদে আমাদের ভাইদের সমর্থন জানাতে বাধ্য।

তিনি বলেন, ‘হে মুহাম্মদের জাতি, তাদেরকে দেখিয়ে দিন, আপনার কারা। আল-আকসার প্রতি অবহেলা করা হলে তা হবে অসম্মানজনক এবং সৃষ্টিকর্তা এ জন্য আমাদেরকে দায়ী করবেন।’

অপর এক টুইটে তিনি বলেন, ‘হে মুহাম্মদের জাতি ও আল্লাহর বান্দা, আমাদের তৃতীয় মসজিদ দখলদারদের হাতে বন্দি; আমাদের মধ্যে কী কোনো প্রজ্ঞাবান ব্যক্তি নেই? চলুন লড়াই করি, আমাদেরকে বিজয়ী হতে হবে এবং এই মসজিদ বাঁচাতে হবে। আর আমরা যদি হেরেও যাই তাহলে আল্লাহ আমাদের ক্ষমা করে দেবেন।’

সৌদি এই যুবরাজ হোয়াইট হাউসে তার বাবার সফরের একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছেন। ওই সফরে সৌদি আরবের প্রয়াত বাদশাহ ফাহাদ বিন আব্দুল আজিজ ফিলিস্তিনি সংকট সমাধানের পথ খোঁজার ওপর জোর দেন।

 

Advertisement

কমেন্টস