মুসলিম বলেই যুক্তরাজ্যে এসিড হামলার শিকার তরুণী

প্রকাশঃ জুলাই ১৭, ২০১৭

আন্তর্জাতিক ডেস্ক-

নিজের ২১তম জন্মদিনে মুসলিম বলেই এসিড আক্রমণের শিকার হয়েছেন যুক্তরাজ্যের এক তরুণী ও তার চাচাতো ভাই। সাম্প্রতিক সময়ে মুসলমানদের উপর এসিড হামলার পরিমাণ অন্যান্য যেকোনো সময়ের চাইতে বহুগুণ বৃদ্ধি পেয়েছে। বেড়ে যাওয়া এসিড হামলার নতুন শিকার হয়েছেন এই তরুণী।

এডিস আক্রান্ত হওয়ার পর নিজের টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় রেশাম খান নামের ওই তরুণী লিখেছেন, আমি আমার চাচাতো ভাই জামিল মুখতারকে নিয়ে ট্রাফিক সিগন্যালে গাড়িতে বসে ছিলাম। হঠাৎ করেই এক ব্যক্তি গাড়ির খোলা জানালা দিয়ে আমাদের উপর এসিড নিক্ষেপ করেন।

এ ঘটনার পর থেকে হাসপাতালের বিছানায় কাতরাতে থাকা ম্যানচেস্টার মেট্রোপলিটন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেশাম খান এসিড সন্ত্রাসের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে বলেন, আমি সোজা হয়ে বসতে পারি না। একই  রকম পরিস্থিতি হতে পারে এমন ভয় থেকে অন্যরাও ঘরে বসে আছেন। এ সমস্যা দূর করা প্রয়োজন। এসিড সন্ত্রাসের সঙ্গে অভ্যস্ত থেকে মানুষ বেড়ে উঠবে এমন কোনও কিছু আমি এ দেশে চাই না। ভয়টা সত্যিকারের। অপরাধটা সত্যিকারের।

এ ঘটনার পর হামলাকারী জন টমিন নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে শরীরে আঘাত ও ক্ষতিসাধন করার অভিযোগ দায়ের করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে দেশটিতে মুসলমানদের উপর এসিড হামলার পরিমাণ অন্যান্য যেকোনো সময়ের চাইতে বহুগুণ বৃদ্ধি পেয়েছে।

Advertisement

কমেন্টস