ঈদের মার্কেটে সৌদির ভয়াবহ হামলা, নিহত ২৪

প্রকাশঃ জুন ১৮, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ইয়েমেনের একটি মার্কেটে কেনাকাটার সময় সেখানে বিমান হামলা চালিয়েছে সৌদি আরব। এ সময় ২৪ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছে।

ইয়েমেনের সর্ব-উত্তরে সা’দা প্রদেশের আল-মুশনাক মার্কেটে এ হামলার ঘটনাটি ঘটে। ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা এ খবর দিয়েছে।

পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে আল-মুশনাক মার্কেটে কেনাকাটার সময় সেখানে বিমান হামলা চালায় বর্বর সৌদি আরব। আল-মাসিরাহ বলছে, হামলার পর সেখানে উদ্ধারকারী দল পৌঁছালে আবার সৌদি বিমান থেকে একই জায়গায় হামলা চালানো হয়েছে। এ কারণে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

টেলিভিশন চ্যানেলটির খবরে বলা হচ্ছে- এরইমধ্যে হতাহদের কয়েকজনকে উদ্ধারকর্মী বলে চিহ্নিত করা হয়েছে। এসব কর্মী বিমান হামলার ভেতরেই মার্কেটের মধ্যে ঢোকার চেষ্টা করেছিলেন।

প্রসঙ্গত,পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় পুনর্বহাল এবং জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদেরকে নির্মূলের লক্ষ্য নিয়ে ২০১৫ সালের মার্চ মাস থেকে সৌদি আরব দারিদ্রপীড়িত ইয়েমেনে আগ্রাসন চালিয়ে আসছে। কিন্তু আজ পর্যন্ত তারা কোনো লক্ষ্য অর্জন করতে সক্ষম হয় নি।

Advertisement

কমেন্টস