কুলভূষণ ইস্যুতে রামলীলা ময়দানে মুসলিম মহিলাদের বিক্ষোভ

প্রকাশঃ মে ১৯, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

কুলভূষণ যাদব ইস্যুতে বৃহস্পতিবার বিকালে কলকাতার রামলীলা ময়দানে বিক্ষোভে নামল হিজাব পরিহিতা মুসলিম মহিলা। বিক্ষোভে হিজাব পরিহিতা মুসলিম মহিলাদের স্লোগান উঠল, ‘পাকিস্তান মুর্দাবাদ’।

ভারতীয় নৌসেনার প্রাক্তন সদস্যকে গুপ্তচর বৃত্তির অভিযোগে গ্রেফতার করেছে পাকিস্তান। তাঁর মৃত্যুদণ্ডের আদেশও দিয়েছে পাক আদালত। যদিও দিল্লির তৎপরতায় সেই নির্দেশ খারিজ করে দিয়েছে আন্তর্জাতিক আদালত। এই খবর প্রকাশ্যে আসতেই বৃহস্পতিবার বিকালে জমায়েত করেন হুমায়রা তামিম, সাদাব তাইনা, মনি খান, কায়কাসা নাজমিন, সাবানা খাতুন, তাইয়েবা বেগম প্রমুখ মুসলিম মেয়েরা।

ভারতের জাতীয় পতাকা হাতে নিয়ে তারা স্লোগান দেন, “পাকিস্তান দূর হাটো। পাকিস্তান মুর্দাবাদ।” পাকিস্তান সন্ত্রাসের জন্ম দেয় বলেও অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।

কলকাতার মুসলিম মহিলাদের নিয়ে এই আন্দোলনের উদ্যোগ নিয়েছিলেন আন্তর্জাতিক ক্যারাটে প্রশিক্ষক এম এ আলি। তিনি বলেন, “পাকিস্তান সন্ত্রাসকে প্রশ্রয় দিচ্ছে। বহু নিরীহ ভারতীয়কে চর সন্দেহে আটক করে রেখেছে। ওদের মনে রাখা উচিত ভারত শক্তিধর দেশ। আমরা প্রতিবেশীদের সাথে ভালো ব্যবহার করতে জানি, তার মানে এই নয় যে ভারতের বিরুদ্ধে চক্রান্ত চলবে আর আমরা চুপ করে বসে থাকবো?”

Advertisement

কমেন্টস