‘ঘর থেকে বেরিয়ে বাসায় ফেরার গ্যারান্টি নেই’

প্রকাশঃ আগস্ট ১২, ২০১৭

আসাদুল্লা লায়ন, স্টাফ রিপোর্টার-

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সভাপতি এম এ কাইয়ুম বলেছেন, দেশে আজ সাধারণ মানুষসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের জীবনের  কোন নিরাপত্তা নেই। ঘর থেকে বেরিয়ে নিরাপদে বাসায় ফেরার ন্যুনতম গ্যারান্টি নেই।

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র বাড্ডা থানার ২১ নং ওয়ার্ডের বিএনপি’র সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রমে  টেলি কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ও ছাত্রনেতা এ জি এম সামসুল হক। বিএনপির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

তিনি বলেন, প্রতিদিন, প্রতিনিয়ত বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট, ভুয়া ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের মাধ্যমে গ্রেফতার করে দেশের কারাগারগুলো ভরে ফেলা হচ্ছে। বর্তমান শাসকগোষ্ঠীর সৃষ্ট ভয়াবহ দু:শাসন থেকে মুক্তি পেতে, মানুষের গণতান্ত্রিক অধিকার ও সংবিধানস্বীকৃত সভা-সমাবেশ করার অধিকার ফিরে পেতে দেশবাসীসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করতে হবে।

সভাপতির বক্তব্যে এ জি এম সামসুল হক বলেন, বর্তমান সরকার দেশ থেকে বিরোধী দল ও মতকে নির্মূল করে একদলীয় বাকশালী শাসন কায়েম করতে মরিয়া হয়ে উঠেছে।

তিনি সকল নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, বর্তমান দু:শাসন থেকে রেহাই পেতে বর্তমান ভোটারবিহীন সরকারকে উৎখাত করা ছাড়া কোন গত্যন্তর নেই। তাই সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আগামীর আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকতে হবে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি ফয়েজ আহমেদ ফরু, মোঃ আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান চেয়ারম্যান, কোষাধ্যক্ষ আতাউর রহমান চেয়ারম্যান, মাহাবুবুল করিম জাফর, বিএনপি নেতা আব্দুল কাদির, তাজুল ইসলাম, আলী হোসেন চেয়ারম্যান, ঢাকা মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী পেয়ারা মোস্তফা, ছাত্রদল ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন রুবেল, তিতুমির কলেজ ছাত্রদলের সভাপতি তসলিম আহসান মাসুদ, ২১  নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুল ইসলাম স্বপন, সাংগঠনিক সম্পাদক সেরাজ উদ্দিন বাদলসহ বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

কমেন্টস