সাত বছর পর একক অ্যালবাম নিয়ে জুয়েল

প্রকাশঃ মে ১৮, ২০১৭

সুমাইয়া আকরাম ।।

বাংলা আধুনিক গানের জনপ্রিয় নাম হাসান আবিদুর রেজা জুয়েল, ওরফে ভক্তদের প্রিয় জুয়েল ভাই। দীর্ঘ ৭ বছর পর তিনি এসেছেন তার একক অ্যালবাম ‘এমন হলো কই’ নিয়ে।

৯০ দশকের এই কিংবদন্তীর অ্যালবামটি আজ ১৮ই মে দুপুর ১টায়, বিশ্ব সাহিত্য কেন্দ্র থেকে মোড়ক উন্মোচনের মাধ্যমে প্রকাশ পেয়েছে। অনুষ্ঠানে জুয়েল ভাই সহ বাপ্পা মজুমদার, শাহান কবন্ধ সহ আরো উপস্থিত ছিলেন তার বন্ধু, সহচর ও শুভাকাঙ্ক্ষীগণ। মোড়ক উন্মোচন করতে গিয়ে সকলকে বিনম্র ভালবাসা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন এই কিংবদন্তি গায়ক।

অ্যালবাম প্রকাশের আগে গতকাল রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে তিনি এই প্রসঙ্গে লিখেছিলেন, ‘প্রিয় বন্ধুরা, অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি- প্রিয় বন্ধু, ভাই, সহযাত্রী, শিল্পী বাপ্পা মজুমদার এর প্রযোজনায়, সঙ্গীত পরিচালনায় ৭ বছর পরে কাল ১৮ মে ২০১৭ ডিজিটাল রিলিজ হচ্ছে আমার ১০ম একক অ্যালবাম এর। কাল মিউজিক ভিডিওর লিঙ্ক জানাব আপনাদের। শুভকামনা চাই।’

সাত বছর পর একক অ্যালবাম নিয়ে জুয়েল ভাই

অ্যালবামের গীতিকার শাহান কবন্ধ অ্যালবামের মোড়ক ও ছবি সহ ছবি ফেসবুকে প্রকাশ করেছেন।

মোট ৫টি গান নিয়ে সাজানো হয়েছে এই নতুন অ্যালবামটি। গানগুলো হল- খুব সকালে, বাইরে শ্রাবণ, এমন হলো কই, শহুরে পাখি এবং দুজনে দেখা হলো। অ্যালবামের প্রতিটি গানের কথা দিয়েছেন শাহান কবন্ধ। বাপ্পা মজুমদারের সুর ও সঙ্গীতায়োজনে বিমজ ওয়ার্কস্টেশনের প্রযোজনায় প্রকাশ পেয়েছে অ্যালবামটি।

সাত বছর পর একক অ্যালবাম নিয়ে জুয়েল ভাই

জুয়েল ভাইয়ের সঙ্গীত জগতে পর্দাপণ করেন চাচা শহীদ আলতাফ মাহমুদ, একুশের গানের সুরকার হিসাবে সর্বজন পরিচিত, তাঁর অনুপ্রেরণায়। স্রোতের বিপরীতে ‘ব্যান্ড সঙ্গীত’ এর বিপক্ষে যুদ্ধ করে কিংবদন্তী আইয়ুব বাচ্চু’র হাত ধরেই জুয়েল আসেন। ১৯৯২ সালে আইয়ুব বাচ্চুর সুর ও সঙ্গীতে অডিও প্রযোজনা সংস্থা ‘বেতার জগত’ এর পরিবেশনায় ‘মার্স’ প্রকাশিত হয় ‘কুয়াশা প্রহর’ প্রথম অ্যালবামেই শ্রোতাদের মুগ্ধকরে জুয়েলের অসাধারন কণ্ঠ ও গান।

Advertisement

কমেন্টস