লাকী আখন্দের ‘তোমার যতো গান’

প্রকাশঃ মার্চ ১২, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

‘বারে বারে যুগে যুগে

থাকবে তোমারই নাম

লেখা হয়ে আছে বুকেরই পাঁজরে

তোমার যত গান!

ভোলা কি যাবে ‘এই নীল মণিহার’

‘আবার এলো যে সন্ধ্যা’

যাবে না ভোলা ‘আজ আছি কাল নেই অভিযোগ রেখো না’

কতো স্মৃতি কতো গান বেঁধেছে এই প্রাণ সুরের মিছিল বলে তাই

ভোলা কি যাবে ‘কবিতা পড়ার প্রহর’ ‘যেখানে সীমান্ত তোমার’

যাবে না ভোলা ‘আমায় ডেকো না

ফেরানো যাবে না ‘ আর’

কতো স্মৃতি কতো গান বেঁধেছে এই প্রাণ সুরের মিছিল বলে তাই’

সবগুলো লাইনই লাকী আখন্দের। তারই গাওয়া ও সুর করা বিভিন্ন কালজয়ী গানের কিছু শব্দ-পংক্তি নিয়ে তৈরি হয়েছে নতুন এই গানটি, নাম ‘তোমার যতো গান’। কয়েকজন প্রবাসী শিল্পী কিংবদন্তি এই শিল্পী লাকী আখন্দ ও মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে এটি গানটি তৈরি করেছেন ।

তিতাস কাজী ও সঞ্জয় মুখার্জির কথায় গানটিতে সুর দিয়েছেন কাজী তিতাস। গানটিতে কণ্ঠ দিয়েছেন ছয়জন শিল্পী- সুমন শরীফ, এ আই রাজু, মোল্লা বাবু, লাবনী বড়ুয়া, পরশ মনি ও তিতাস কাজী। গানটি যৌথভাবে সংগীতায়োজন করেছেন লাবু রহমান ও ফোয়াদ নাসের বাবু। এর মিউজিক ভিডিও তৈরি করেছেন শিবলী হাসান।

লাকী আখন্দের 'তোমার যতো গান’

গানের সিডিতে একটি মাত্র গান এবং সেটি নিয়েই প্রকাশ হয়েছে ‘তোমার যতো গান’ সিডি। পাশাপাশি গত ৭ মার্চ শিল্পী তিতাস কাজীর ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে এর ভিডিও। লন্ডনে ধারন করা ভিডিওতে অংশ নিয়েছেন শিল্পী ও কলাকুশলীরা।

ইতোমধ্যেই ‘তোমার যতো গান’ গানটি শুনেছেন ও দেখেছেন হাসপাতালে শায়িত লাকী আখন্দ। তার ঘনিষ্ঠজন এরশাদুল হক টিংকু শনিবার এই বিয়ষে মিডিয়াকে জানান, গানটি পছন্দ করেছেন লাকী আখন্দ। তিনি শিল্পীদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং তার জন্য দোয়া চেয়েছেন।

টিংকু আরো বলেন, এর আগে লাকী আখন্দের চিকিৎসা তহবিল সংগ্রহে কাজ করেছেন তিতাস কাজী ও তার দল। লন্ডনে কনসার্ট করে শিল্পীর চিকিৎসায় আর্থিক সহায়তা দিয়েছিলেন তারা।

লাকী আখন্দের 'তোমার যতো গান’

তিতাস তার ফেসবুক টাইমলাইনে গানটি প্রকাশ করেছেন। ইতিবাচক মন্তব্য করেছেন অনেক সংগীতাঙ্গনের মানুষেরা। সুরকার-গায়ক আশিকুজ্জামান টুলু, গায়িকা ফাহমিদা নবী, গায়ক হাসান আবিদুর রেজা জুয়েল, সংগীত পরিচালক রাজা কাশ্যফ প্রমুখ।

 

Advertisement

কমেন্টস