গুরুতর অসুস্থ সংগীতশিল্পী খালিদ হোসেন

প্রকাশঃ এপ্রিল ১৭, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক- 

একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন গুরুতর অসুস্থ। তাকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সোমবার (১৬ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন শিল্পীর ছেলে আসিফ হোসেন।

গত ১২ এপ্রিল থেকেই খালিদ হোসেনের অবস্থা খারাপ হতে থাকে। হাসপাতালে তাকে প্রথমে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়। সোমবার সকালে তাকে পোস্ট অপারেটিভ সেন্টারে নেয়া হয়েছে। খালিদ হোসেনের চিকিৎসা তত্ত্বাবধান করছেন প্রফেসর ডা. আলী হোসেন।

বেশ কবছর আগে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এরপর প্রায়ই তিনি অসুস্থতায় ভুগতেন। একাধিকবার হাসপাতালেও ভর্তি হতে হয়েছে আগেও।

খালিদ হোসেন দীর্ঘ পাঁচ দশক ধরে নজরুল সংগীতের সঙ্গে যুক্ত। নজরুল সংগীতের গবেষক হিসেবেও আলোচিত তিনি। ক্যারিয়ারে তিনি ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশ করেছেন। খালিদ হোসেনের একটি আধুনিক গানের অ্যালবাম ও ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

খালিদ হোসেন জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি।

কমেন্টস