পহেলা বৈশাখে মানেই পান্তাভাতঃ জয়া

প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

পহেলা বৈশাখ ঘরের দুয়ারেই যেন চলে এলো! এর মধ্যেই কত না জল্পনা-কল্পনা সকলের। বাদ পরবে না আমাদের দেশের কোন অভিনেত্রী-অভিনেতারা। পহেলা বৈশাখকে সবাই বরণ করে নেয়ার জন্য অপেক্ষায় আছেন। বাংলার নববর্ষ মানেই হচ্ছে ‘পান্তা-ইলিশ’ খাওয়ার ধুম পরে। পহেলা বৈশাখের সাথে পান্তা খাওয়ার নিয়ম মানেন অভিনেত্রী জয়া আহসানও!

 জয়া বললেন: পহেলা বৈশাখের দিনে আমিই পান্তাভাত মাখি। আমার হাতের পান্তাভাত খেতে বাড়ির সকলে খুব পছন্দ করেন। এর সঙ্গে ডিম ভাজা, বেগুন ভর্তা, শুঁটকি ভর্তা থাকে। সাধারণত শুকনো লঙ্কা দিয়ে পদগুলো তৈরি হয়। আর থাকে বিভিন্ন রকম বাটা। সর্ষে বাটা, পোস্ত বাটা, কালো জিরে বাটা, শাক বাটা।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে ইলিশের দাম চড়ে গেলেও অভিনেত্রী জয়া আহসানের কাছে বৈশাখের প্রথম প্রহরে ভরসা রাখছেন পান্তা-ইলিশেই।

পহেলা বৈশাখের সকালে পান্তা-ইলিশ আর শুঁটকির কথা জানিয়ে জয়া বলেন: বাংলাদেশে এই সময় খুব চড়া দামে ইলিশ মাছ বিক্রি হয়। তবে বেশি দামেই আমরা সেটা কিনি। আর শুঁটকি মাছ অবশ্যই থাকবে।

বর্তমানে কলকাতায় সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন জয়া আহসান। এরইমধ্যে তার প্রযোজিত প্রথম সিনেমা ‘দেবী’র ফার্স্ট লুক মুক্তি পেয়েছে। অনম বিশ্বাস পরিচালিত হুমায়ূন আহমেদের মিসির আলী সিরিজের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ছবিটি। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জয়া আহসান ও অনিমেষ আইচ।

কমেন্টস