ইমনের সঙ্গে প্রেমের অভিনয় করেছেন মম !

প্রকাশঃ এপ্রিল ৪, ২০১৮

নিয়াজ শুভ।।

দুই পর্দার জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। চাকরির বিজ্ঞপ্তি দিয়েছিলেন তিনি। চাকরিপ্রত্যাশী অনেক যুবকই সাক্ষাৎকার দিতে হাজির হয়েছিলেন। সাক্ষাৎকার বোর্ডে মম না থাকলেও ছিলেন তার ম্যানেজার।

সাক্ষাৎকার দেয়ার আগ পর্যন্ত সব ঠিকঠাকই ছিলো। কিন্তু সাক্ষাৎকার দেয়ার পর কাজে যোগ দিতে রাজি হচ্ছেন না কেউ। কারণ মমর সঙ্গে প্রেম করাই তাদের কাজ। আর এতেই বেঁকে বসছেন উপস্থিত প্রার্থীরা। তবে বাস্তবে নয়, ‘শৈশবে কৈশোর’ নাটকের গল্প এটি। আহসান হাবীব সকালের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন আজাদ আল মামুন।

নাটকটির গল্প প্রসঙ্গে তরুণ এই নির্মাতা বলেন, ‘নাটকের গল্পে মম একজন বিখ্যাত লেখিকা। তিনি বাস্তবধর্মী বিষয় নিয়ে লেখালেখি করেন। তার একটি গল্পের প্রয়োজনে ইমনের সঙ্গে প্রেম করেন এবং বইটি লেখা শেষ করেন। আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে ইমনও উপস্থিত থাকেন। এ সময় মম জানান, এই বইটি লেখার জন্যই সে ইমনের সঙ্গে প্রেমের অভিনয় করেছেন। এ কথা শোনার পর ইমন খুব কষ্ট পায়। এরপর গল্প নানা চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে সামনে এগিয়ে যায়।’

তিনি আরো বলেন, ‘নির্মাণ কাজ ভালো হচ্ছে। দর্শকদের নাটকটি ভালো লাগবে। কারণ নাটকের গল্পের পরতে পরতে নাটকীয়তার অবতারণ ঘটে। যা দর্শকদের টিভি সেটের সামনে বসে থাকতে বাধ্য করবে।’

মম-ইমন ছাড়াও এতে আরো অভিনয় করছেন এস এম জনি, মীর শহিদসহ অনেকে। আসছে পহেলা বৈশাখে নাটকটি বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল প্রচারিত হওয়ার কথা রয়েছে।

কমেন্টস