নিহতদের স্মরণে হৃদয়-পড়শীর সঙ্গে গাইলেন ভিনদেশী শিল্পীরা

প্রকাশঃ মার্চ ২১, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের স্মরণে গানের মাধ্যমে নিজেদের কষ্টের অনুভূতি প্রকাশ করেছেন দেশের জনপ্রিয় দুই সংগীতশিল্পী হৃদয় খান ও পড়শী। ‘ফিরে আসবে না’ শিরোনামের এই গানটিতে তাদের সঙ্গে কন্ঠ মিলিয়েছেন নেপালের মেলিনা রাই ও সনুপ পাউডেল।

জানা যায়, বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কার কয়েকজন শিল্পী মিলে গানটি তৈরি করেছেন। বাংলাদেশের সাহান কবন্ধের লেখা গানটি নেপালি ভাষায় রূপান্তর করেছেন প্রসাদ বাসকোটা। শ্রীলঙ্কা থেকে গানটির সুর ও সংগীত করেছেন যৌথভাবে সে দেশের রাজ ও থিলিনা বোরালেসা। সম্প্রতি হৃদয় খানের পরিচালনায় গানটির ভিডিওর দৃশ্যধারণ করা হয়েছে।

এ প্রসঙ্গে হৃদয় খান বলেন, ‘শ্রীলঙ্কা থেকে সুর ও সংগীত করে বাংলাদেশ ও নেপালে ট্র্যাকটি পাঠিয়েছিলাম। একই ট্র্যাকে বাংলা ও নেপালি ভাষায় গানটি তৈরি হয়েছে। কয়েকদিন আগে আমার নিজের স্টুডিওতে আমি ও পড়শি কণ্ঠ দিয়েছি। নেপাল থেকেও দুজন কণ্ঠ দিয়েছেন।’

তিনি আরো বলেন, ‘ভিডিওতে গানটির শিল্পীদের একটা অংশগ্রহণতো আছেই। পাশাপাশি বিভিন্ন মাধ্যমে প্রকাশিত ওই হৃদয়বিদারক দুর্ঘটনার বিভিন্ন ফুটেজ ব্যবহার করেছি।’

উল্লেখ্য, ইয়োন্ডার মিউজিকের উদ্যোগে তৈরি এই গানটির কোন বাণিজ্যিক উদ্দেশ্যে নেই। মানবিক কারণেই এমন একটি গানের সৃষ্টি। আগামী বৃহস্পতিবার (২২ মার্চ) হৃদয় খানের ইউটিউব চ্যানেলসহ আন্তর্জাতিক বিভিন্ন মাধ্যমে গানের ভিডিওটি অবমুক্ত করা হবে। পাশাপাশি ইয়োন্ডার মিউজিক অ্যাপসেও শোনা যাবে গানটি।

কমেন্টস