‘চলে যদি যাবি দূরে স্বার্থপর, আমাকে কেন জোছনা দেখালি’

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৫, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

‘চলে যদি যাবি দূরে স্বার্থপর, আমাকে কেন জোছনা দেখালি’ কথার গানটির জন্ম হয়েছিল ১৯৯৭ সালে। প্রায় ২০ বছর পর আবারও প্রকাশিত হলো নব্বই দশকের জনপ্রিয় গান ‘স্বার্থপর’। সেই সময়ের আলোচিত ব্যান্ড ‘দ্য ট্র্যাপ’র ‘ঠিকানা’ অ্যালবামের গান এটি।

গানটি গেয়েছিলেন ব্যান্ডের ভোকাল ও প্রতিষ্ঠাতা সদস্য তরুণ মুন্সী। তারই কথা ও সুরে সেই সময় গানটির সঙ্গীতায়োজনে ছিল ব্যান্ড ‘দ্য ট্র্যাপ’। ১৯৯৮ সালে অডিও প্রযোজনা সংস্থা সাউন্ডটেকের ব্যানারে ‘দ্য ট্র্যাপ’র মুক্তি পাওয়া ‘ঠিকানা’ অ্যালবামের এই গানটি সেই সময় তুমুল জনপ্রিয়তা পায়।

গেলো বিশ বছরেও গানটির সেই জনপ্রিয়তা একটুও কমেনি । ২০ বছর পর আরেক জনপ্রিয় সঙ্গীতশিল্পী আসিফ আকবরের প্রযোজনা সংস্থা আর্ব এন্টারটেইনমেন্ট থেকে এবারের ভালোবাসা দিবস উপলক্ষে নতুন করে প্রকাশিত হলো ‘স্বার্থপর’ গানটির আনপ্লাগড ভার্সন। নতুন করে গানটির সঙ্গীতায়োজনে ছিলেন তরুণ মুন্সী ও মাহান।

মিউজিক ভিডিওর নির্দেশনায় ছিলেন এলান। নতুন করে এই গানটি প্রকাশ করা প্রসঙ্গে তরুণ মুন্সী বলেন, ‘গত ২০ বছর ধরে আমার গাওয়া ‘স্বার্থপর’ গানটিকে শ্রোতারা সমানতালে ভালোবেসে যাচ্ছেন। এই বিষয়টা আমাকে সবসময়ই আলোড়িত করে। নিজের সেই আলোড়িত হওয়া থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম গানটির আনপ্লাগড ভার্সন করার।’

তিনি আরো বলেন, ‘আমার সেই চিন্তাকে বাস্তবে পরিণত করলেন সঙ্গীতশিল্পী আসিফ আকবর। এজন্য আসিফ ভাই এবং আর্ব এন্টারটেইনমেন্ট এর প্রতি কৃতজ্ঞতা। ভালোবাসা সকল শ্রোতাদের জন্য। যাদের জন্য আজও বেঁচে আছে  গানটি। আমি আশা করছি আমার এই প্রচেষ্টা সবার ভালো লাগবে।’

কমেন্টস