পদ্মাবতের পর এবার মাফিয়া কুইন্স দীপিকা

প্রকাশঃ ফেব্রুয়ারি ১৪, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

বলিউডের এ সময়কার অন্যতম জনপ্রিয় নায়িকা দীপিকা পাডুকোন নিজেকে যেন ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় নেমেছেন । একের পর এক ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করছেন তিনি। পদ্মাবতের মতো চরিত্রে অভিনয় করার পর এবার মাফিয়া কুইন স্বপ্না দিদির চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

নতুন ভাবেই নিজেকে দেখতে পছন্দ করেন তিনি। আর একেকভাবেই নিজেকে উপস্থাপন করেন দর্শকদের কাছে। পদ্মাবত সিনেমায় অভিনয় করে যেমন দুনাম কুড়িয়েছেন আবার তেমন সাফল্যের মাইলফলকও ছুঁয়েছেন।

নতুন ভাবে নিজেকে আবারো উপস্থাপন করবেন ব্যতিক্রমী চরিত্রে। তবে দীপিকা জানিয়েছেন, স্বপ্না দিদির চরিত্রের জন্যও পদ্মাবতের মতো উত্তেজনা কাজ করছে তার।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি শক্তিশালী চরিত্রের প্রতি বেশি আকৃষ্ট হচ্ছি। পদ্মাবতীর মতো এই চরিত্রটি করতেও আমি খুবই উত্তেজনা বোধ করছি। পদ্মাবতী ছিল ১৩ শতাব্দীর পুরোনো কাহিনী। কিন্তু সে নারীর ক্ষমতা আজকের দিন পর্যন্ত টিকে রয়েছে। আমরা আমাদের মর্যাদার জন্য লড়াই করতে শিখেছি। স্বপ্না দিদির ব্যাপারটাও একই রকম।’

এই সিনেমার নামকরন নিয়ে দীপিকা আরো বলেন, ‘বিশাল স্যারের চলচ্চিত্রের ক্ষেত্রে তাই অভিজ্ঞতাটা একই রকম হতে যাচ্ছে। স্বপ্না দিদির কাহিনীর ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে ছবিটি। আমি জানি না, ছবির নাম স্বপ্না দিদিই রাখা হচ্ছে কি না। এটা সত্য একটি কাহিনী। অসাধারণ একটি কাহিনী। ছবিতে চরিত্রটি বদলে যাওয়ার গল্পটা অসাধারণ। একটা সাধারন গৃহবধূ আশরাফ খানের জীবনী নিয়ে সিনেমাটি তৈরী করা হবে।’

গল্পে দেখা যাবে, সাধারন গৃহবধূ আশরাফ খান পরে নিজের নাম রাখেন সপ্নাদিদি। তিনি যাকে বিয়ে করেছেন তিনি কাজ করতেন ভারতের ডনখ্যাত দাউদ ইব্রাহিমের অধীনে। কিন্তু দাউদ আশরাফের স্বামীকে পুলিশ এনকাউন্টারের মাধ্যমে হত্যা করে। তারপর প্রতিশোধপরায়ণ হয়ে ওঠেন আশরাফ খান ওরফে স্বপ্না দিদি। অনেক জনের সঙ্গ নিয়ে দাউদকে মেরে ফেলার পরিকল্পনা করলেও পরে নিজেই নির্মমভাবে খুন হন দাউদের হাতে।

উল্লেখ্য, এই কাহিনীটি এস হুসাইন জাহিদির লেখা একটি বই ‘মাফিয়া কুইন্স অব মুম্বাই’ থেকে ধার করা। ছবিটি প্রযোজনা করেছেন প্রেরণা আরোরার ক্রিআর্জ এন্টারটেইনমেন্ট।

চলতি বছরের শেষে ছবিটি মুক্তি পাবে বলে ধারনা করা হচ্ছে। ছবির হুসাইদের চরিত্রে অভিনয় করবেন ইরফান খান।

কমেন্টস