ভারতের পর বাংলাদেশেও ফ্লপ ‘ইন্সপেক্টর নটি কে’

প্রকাশঃ ফেব্রুয়ারি ৬, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

জিৎকে বাংলাদেশের দর্শক বরাবরই অ্যাকশন নায়ক হিসেবে চিনেন। এমনকি ভারতীয় দর্শকরাও। সম্প্রতি বাংলাদেশের প্রেক্ষাগৃহে টানা দুই সপ্তাহ ধরে চলছে যৌথ প্রযোজনার ছবি ‘ইন্সপেক্টর নটি কে’। যেখানে জিৎকে দেখা গেছে কমেডিয়ান বেঙ্গল পুলিশ হিসেবে আর নুসরাত ফারিয়া আছেন বাঙালি বংশদ্ভুত ইতালিয়ান পুলিশ। কিন্তু দর্শক মাতাতে পারেনি দুজনের কেউই।

কোনো গল্পের গাঁথুনি ছাড়াই জোর করে হাসানোর কমেডি জুড়ে দেয়া হয়েছে। আর তাই দর্শক অভাবে ভুগছে দুই দেশের প্রেক্ষাগৃহগুলো। যেখানে এই জুটির অন্য দুইটি সিনেমা ‘বাদশা দ্য ডন’ ও ‘বস টু’ তুমুল জনপ্রিয় ছিলো।

ছবিটি মুক্তির আগে প্রচারণার জন্য বাংলাদেশে এসেছিলেন জিৎ। তবু হলে দর্শক টানতে পারেননি। জিৎ-ফারিয়া জুটি না পেরেছে দর্শক মাতাতে, না পেরেছে হল মালিকদের মন জয় করতে। বলা চলে, সিনেমাটি সম্পূর্ণ ফ্লপ। অন্যদিকে গত ২৬ জানুয়ারি মুক্তি পাওয়া এই সিনেমার জন্য অন্যান্য সিনেমা মুক্তির মিছিল থেকে পিছিয়ে পড়ছে।

এ প্রসঙ্গে মধুমিতা সিনেমা হলের মালিক ও চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দীন নওশাদ জানান, ‘আমরা যেমন আশা করেছিলাম তেমন ব্যাবসা করতে পারেনি ছবিটি। জিতের কমেডি নেয়নি দর্শক। ছবিটি পরপর দুই সপ্তাহ হলে চালানোর সিদ্ধান্তও ঠিক ছিল না। এই কারণে নতুন ছবিও মুক্তি পায়নি। আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি।’

তিনি আরো বলেন, ‘কাছাকাছি দুটি সিনেমা হল মধুমিতা ও অভিসার। দুই হলেই মুক্তি দেওয়া হয়েছে ছবিটি। তাই আমরাও ব্যবসা কম করেছি। যত দূর জানি সারা দেশেই ছবিটি আশানূরুপ সাড়া ফেলতে পারেনি।’

উল্লেখ্য, কলকাতার অশোক পাতির পরিচালনায় যৌথ প্রযোজনার এ ছবিটি নির্মাণ করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান জিৎ’স ফিল্মওয়ার্ক।

কমেন্টস