‘বাংলাদেশের শিল্পীরা কি সবসময় একটু দেরি করে ঢুকে?’

প্রকাশঃ জানুয়ারি ২০, ২০১৮

ছবিঃ আবু সুফিয়ান জুয়েল

নিয়াজ শুভ।।

ওপার বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক সুচিত্রা ভট্টাচার্যের ‘ঢেউ আসে ঢেউ যায়’ উপন্যাস অবলম্বনে নির্মিতব্য যৌথ প্রযোজনার ছবি ‘বালিঘর’। পশ্চিমবঙ্গের জনপ্রিয় নির্মাতা অরিন্দম শীলের পরিচালনায় এতে অভিনয় করবেন দুই বাংলার এক ঝাঁক তারকা। ছবির সবচেয়ে জটিল ‘মধুময়’ চরিত্রে অভিনয় করবেন আরেফিন শুভ।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১ টায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে দু’পক্ষের মাঝে যৌথ প্রযোজনা সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। কিন্তু সংবাদ সম্মেলনে বেলা ১২টা ৪ মিনিটে উপস্থিত হন আরেফিন শুভ।

ছবিঃ আবু সুফিয়ান জুয়েল

এ সময় মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন নির্মাতা অরিন্দম শীল। শুভকে দেখেই তিনি সবার উদ্দেশ্যে বলেন, ‘বাংলাদেশের শিল্পীরা কি সবসময় একটু দেরি করে ঢুকে? আমরা যখন যৌথ উদ্যোগে চলচ্চিত্র করবো তখন কিন্তু তা হবে না। আমাদের এই যৌথ উদ্যোগের ভাষা এক। উদ্যোগের ভাষা যখন এক হয়, তখন তার পরিধি বিশাল হয়ে যায়।’

উল্লেখ্য, বাংলাদেশের ‘বেঙ্গল ক্রিয়েশন’ ও কলকাতার ‘নাথিং বেয়ন্ড সিনেমা’র যৌথ প্রযোজনার এ ছবিতে বাংলাদেশের আরেফিন শুভ ছাড়াও থাকছেন নুসরাত ইমরোজ তিশা, নওশাবা এবং ভারতের আবির চ্যাটার্জি, পার্নো মিত্র, রাহুল ব্যানার্জি ও অনির্বান ভট্টাচার্য। দুই দেশের নীতিমালা মেনে আগামী এপ্রিলে ছবিটির নির্মাণ কাজ শুরু হবে।

কমেন্টস