ছোটবেলায় বুয়ার কাজ করতেন কাজল!

প্রকাশঃ জানুয়ারি ১৩, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

নাম-যশ কিংবা প্রতিপত্তি কোনো কিছুর অভাব নেই বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজলের। এক সময় এখনকার মতো অবস্থা ছিল না তার। ছোটবেলায় গৃহকর্মী (বুয়ার) কাজ করতেন নব্বইয়ের দশকের বলিউড কাঁপানো এই অভিনেত্রী। তবে সেটা অর্থকষ্টের কারণে অন্যের বাড়িতে নয়। নিজের বাড়িতেই এগুলো করতেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন কাজল দেবগন। তিনি জানান, মা তনুজা তাঁকে শিখিয়েছিলেন, কোনো কাজই বড় বা ছোট নয়। তাই কাজলের মা তাঁকে দিয়ে ঘর মোছাতেন, বাথরুম পরিষ্কার করাতেন।

কাজল জানিয়েছেন, মা তাঁকে বলতেন, যদি জীবনে এমন পরিস্থিতি আসে যখন তোমার কাজ করে দেওয়ার কেউ নেই, তখন তোমাকেই নিজের বাড়িঘরের খেয়াল রাখতে হবে। তিনি মায়ের সেই কথা অক্ষরে অক্ষরে পালন করেছেন। এখন তিনি নিজেও তাঁর ছেলেমেয়েকে দিয়ে ঘর ঝাঁড় দেওয়ান বলেও দাবি করেন।

তিনি নিজেও মা হিসেবে তার ছেলেমেয়েকে দিয়ে ঘর ঝাঁট দেওয়ান যাতে তারা বুঝতে পারে, যে যেখানে সেখানে জঞ্জাল ফেলা ঠিক নয়। নব্বইয়ের দশকের বলিউড কাঁপানো অভিনেত্রী বলেছেন, কাজের প্রতি তার দায়বদ্ধতা এখনও এতটুকু কমেনি।

তিনি এমন একটা সময়ের প্রতিনিধিত্ব করেন, যখন সকাল সাতটা থেকে রাত নটা পর্যন্ত প্রতিদিন কাজ করতে হত, এসি রুমে বসে থাকার সুযোগ ছিল না। এভাবে পরিশ্রম করতে করতে বোঝা যায়, যে কর্মই সৃষ্টিকর্তা। কাজকে সব থেকে বেশি মূল্য দিতেই হবে, তা সব থেকে গুরুত্বপূর্ণ।

কাজল আরও বলেন, শাহরুখ খানের সঙ্গে কাজ করতে সব সময় ভাল লাগে তাঁর। কাজলের কথায়, শাহরুখ যা করেন, তাতেই নিজের ৩০০ শতাংশ দেন। তিনি এত ভাল অভিনেতা যে তাঁর সঙ্গে কাজ করা সব সময় অত্যন্ত সহজ হয়ে যায়। আনন্দ এল রাইয়ের ‘জিরো’ ছবিতে শাহরুখের সঙ্গে একটি বিশেষ দৃশ্যে রয়েছেন তিনি।

কমেন্টস