প্রদীপ জ্বালিয়ে অান্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ঢাকায়

প্রকাশঃ জানুয়ারি ১২, ২০১৮

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

প্রদীপ জ্বালিয়ে শুরু হয়েছে ঢাকা অান্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৬ তম আসর। শুক্রবার জাতীয় জাদুঘরে আনুষ্ঠানিকভাবে উৎসবের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

উৎসবের উদ্বোধনের পর প্রদর্শিত হয় তুরস্কের নির্মিতা কাজিম ওজ এর আলোচিত চলচ্চিত্র জার। এবারের উৎসবে বাংলাদেশসহ মোট ৬৪ দেশের ২১৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোম, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন ফিল্ম মেকারে চলচ্চিত্রসমূহ প্রদর্শিত হবে।

চলচ্চিত্র প্রদর্শন এবং সেমিনারের ভেন্যু থাকছে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন। এছাড়া, আলিয়স ফ্রসেজ মিলনায়তন, রাশিয়ান কালচার সেন্টার ও স্টার সিনেপ্লেক্সেও চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। শিক্ষার্থীরা প্রতিষ্ঠানের কার্ড প্রদর্শন করে বিনামূল্যে চলচ্চিত্র দেখতে পাবেন।

উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামালসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

কমেন্টস