ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব প্রদর্শনীর স্থান

প্রকাশঃ জানুয়ারি ১১, ২০১৮

নিয়াজ শুভ।।

১৯৯২ সাল থেকে দ্বিবার্ষিক পরিকল্পনায় জমকালো চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসা রেইনবো ফিল্ম সোসাইটি প্রতিষ্ঠানটি এবারও আয়োজন করতে চলেছে ‘১৬তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। নয় দিনব্যাপী এই উৎসবে বিশ্বের ৬০টি দেশের ১৭০টির ও বেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে।

চলচ্চিত্র প্রদর্শন এবং সেমিনারের ভেন্যু হিসেবে এবারে নির্বাচন করা হয়েছে কেন্দ্রীয় গ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল ও প্রধান মিলনায়তন। এছাড়াও, আলিয়াস ফ্রাসেজ মিলনায়তন, রাশিয়ান কালচার সেন্টার ও স্টার সিনেপ্লেক্সে উৎসব চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে।

কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে উৎসব চলাকালীন সময়ে নিয়মিত মিলনমেলার আয়োজন ও করা হয়েছে। যেখানে চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র সংশ্লিষ্টরা তাদের চলচ্চিত্র পরিচিতির জন্য সমাবেত হবেন। এতে জুরি হিসেবে থাকবেন আট দেশের চলচ্চিত্র নির্মাতা, সমালোচক, লেখক ও চলচ্চিত্র ব্যক্তিত্বরা। দর্শক,পরিবেশক,পরিচালক,প্রযোজক,ভাবনা বিনিময় ও স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ধারনা ও তথ্য আদান প্রদান করার সুযোগ থাকবে এ চলচ্চিত্র উৎসবে।

চলচ্চিত্রের যাবতীয় তথ্য সমৃদ্ধ স্মরণিকা প্রকাশিত হবার পাশাপাশি উৎসব চলাকালীন প্রতিদিনকার সংবাদসহ একটি বুলেটিনে প্রকাশ করা হবে।

কমেন্টস