ডুবে শুনুন চিরকুটের ‘আহারে জীবন’ (ভিডিও)

প্রকাশঃ অক্টোবর ১২, ২০১৭

নিয়াজ শুভ।।

‘ডুব’ ছবিটিকে ঘিরে দর্শকদের আগ্রহের কমতি নেই। সম্প্রতি প্রকাশিত ছবিটির ট্রেলরে দর্শকদের সেই আগ্রহের মাত্রাটা বেড়েছে বহুগুণ। তবে ছবিটি দেখতে অপেক্ষা করতে হবে আর মাত্র কিছু দিন। তার আগে দর্শকদের প্রশান্তি দিতে বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাত ৮টা ৩০ মিনিটে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হলো চিরকুটের গাওয়া ছবিটির একমাত্র গান ‘আহারে জীবন’।

‘কার্নিশে ভুল, অবেলা বকুল/থাকো ছুঁয়ে একূল ওকূল/থাকো ছুঁয়ে শহুরে বাতাস/ছুঁয়ে থাকো নিয়ন আকাশ/আবছায়া চলে যায় হিজলের দিন/অভিমান জমে জমে আমি ব্যথাহীন/আহারে জীবন, আহা জীবন/জলে ভাসা পদ্ম যেমন…’ এমনই কথায় চিরকুটের গানটি প্রকাশের পরপরই ফেসবুকে শেয়ার দিয়ে ছবিটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী লিখেছেন, ‘আহারে জীবন। আসুন শুনি, ডুব দেই’।

চিরকুটের প্রশংসায় তিনি লিখেছেন, ‘এই গানটার জন্য চিরকুটকে অনেক জ্বালানো হইছে। আমি জানিনা কয়টা ড্রাফ্ট ওরা করেছে, আর কতবার লেখা হইছে। শ খানেক হবে। প্রায় চার মাস আমরা ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেয়ে এক পর্যায়ে ধরেই নিয়েছি এবার আর গান হবে না।

আশা ছেড়ে দিয়ে একদিন বিজ্ঞাপণের কাজের ফাঁকে স্টুডিওতে আড্ডা দিচ্ছি। ছোকরা মিউজিক ডিরেক্টর গিটার নিয়ে এমনিতেই টুংটাং করতেছিলো। আমি শুইনা বললাম, কি বাজাইলি? আবার বাজাতো। আবার বাজাইলো। আমি বললাম, সুমি আপা এই ধুনের উপরই গান লিখেন। আর তার ফলাফল এই গান। সবই উপরওয়ালার ইচ্ছা। কখন আসবে, আর কখন আসবে না তা কি আর আমরা জানি?’

উল্লেখ্য, আগামী ২৭ অক্টোবর বাংলাদেশ ও ভারতে মুক্তি পাবে ‘ডুব’। ট্রেলরটি প্রকাশের পর থেকে এখন পর্যন্ত দেখা হয়েছে ৯ লাখ ৪১ হাজার ৩ শত ৫৮ বার। অন্যদিকে ‘আহারে জীবন’ গানটি প্রকাশের কিছু মুহূর্তের মধ্যেই কয়েক হাজার ছাড়িয়ে গিয়েছে।

দেখে নিন ‘আহারে জীবন’ গানটির ভিডিও-

Advertisement

কমেন্টস