রোহিঙ্গা নির্যাতন বন্ধে চলচ্চিত্র পরিবারের মানববন্ধন

প্রকাশঃ সেপ্টেম্বর ১৪, ২০১৭

ছবিঃ সংগৃহীত

নিয়াজ শুভ।।

মিয়ানমার সেনাবাহিনীর নৃশংসতা ও বর্বতার মুখে গত ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত বাংলাদেশে পালিয়ে এসেছে প্রায় চার লাখ রোহিঙ্গা শরণার্থী। তাদের মধ্যে (৬০ ভাগ) ২ লাখ ৪০ হাজারই শিশু। রোহিঙ্গাদের উপর নির্যাতনের ঘটনায় সারা বিশ্বে সমালোচনার ঝড় বইছে। বাংলাদেশ চলচ্চিত্র পরিবারও রোহিঙ্গা নির্যাতন বন্ধে মানববন্ধনের আয়োজন করেছেন।

আগামী ১৮ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে একটি মানববন্ধন করবেন বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। চলচ্চিত্রের সকল বিভাগের মানুষের অংশগ্রহণে এই মানববন্ধন থেকে মিয়ানমারে চলমান রোহিঙ্গা নির্যাতনের ঘটনার তীব্র প্রতিবাদ করা হবে বলে আশা করছেন বাংলাদেশ চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সর্বশেষ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সীমান্ত থেকে আবারো রাখাইনে জ্বলতে দেখা গেছে আগুন। আজ বিকাল প্রায় সাড়ে ৪ টার সময় কক্সবাজার সীমান্ত থেকে এ আগুনের দৃশ্য দেখা যাচ্ছে বলে জানান বিডিমর্নিং এর সংবাদদাতা। আগুনে আতঙ্কিত হয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশে আসছে শত শত রোহিঙ্গা। আগে থেকে কানায় কানায় ভরা এসব রোহিঙ্গা ক্যাম্পে তিল ধারনের যায়গা নেই। এবার নতুন করে কয়েকশ রোহিঙ্গা প্রবেশের ফলে অবস্থার আরো অবনতি হবে বলে ধারনা করছেন অনেকে।

Advertisement

কমেন্টস