টিভি আয়োজনে এবারের ঈদ

প্রকাশঃ আগস্ট ৩১, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

ঘনিয়ে আসছে সময়। দরজায় কড়া নাড়ছে ঈদের হাওয়া। ঈদের সাজে সেজেছে সারা দেশ। দেশীয় টেলিভিশনগুলোও ব্যস্ত সময় পার করছেন ঈদের বিশেষ আয়োজন নিয়ে। তাদের সেই আয়োজনে থাকছে নাচ, গান, আড্ডাসহ অনেক কিছুই। চলুন জেনে নেয়া যাক এবারের ঈদ আয়োজনে কি থাকছে টিভিপর্দায়-

ঈদের আগের দিনঃ

ঈদুল আজহার আগের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে চ্যানেল আইয়ে প্রচার হবে ফরিদুর রেজা সাগরের গল্প ‘ছোটকাকু’ সিরিজের নাটক ‘ঢাক বাজলো ঢাকায়’। আফজাল হোসেন অভিনীত ও পরিচালিত এ নাটকে অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত, তানভীর হোসেন প্রবাল প্রমুখ

ঈদের দিনঃ

ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে হানিফ সংকেতের রচনা ও পরিচালনায় নাটক ‘ভুল কারও না-ভুল ধারণা’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, সারিকা সাবরিন, সাঈদ বাবু, বন্যা মির্জা, সুভাশিষ ভৌমিক, শেলী আহসান, নজরুল ইসলামসহ আরও অনেকে।

ঈদ উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘আনন্দমেলা’। বেশ কিছু গানের চমক, তারকাদের নৃত্য পরিবেশন সহ মজার কিছু সেগমেন্ট নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন। উপস্থাপনা করেছেন রিয়াজ ও শাওন। অনুষ্ঠানটি ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হবে।

ঈদের ২য় দিনঃ

উন্নয়ন সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় ঈদে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ’। অনুষ্ঠানটি এবার ধারণ করা হয়েছে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ঔটি গ্রামে কংশ নদীর পাড়ে। অনুষ্ঠানটি ঈদের দ্বিতীয় দিন বেলা সাড়ে ৪টায় চ্যানেল আইতে প্রচার হবে।

ঈদের বিশেষ ম্যাগজিন অনুষ্ঠান পরিবর্তন। প্রতিবারের মতো এবারও ভিন্ন আয়োজনে সাজানো হয়েছে এটি। অনুষ্ঠানের একটি সেগমেন্টে গান পরিবেশন করেছেন ক্লোজআপ তারকা নোলক, ঝিলিক, লিজা ও বৃষ্টি মুৎসুদ্দি। এটি গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করেছেন আনজাম মাসুদ। অনুষ্ঠানটি ঈদের ২য় দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে প্রচার হবে।

ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘কালো চিঠি’। মাসুম শাহরিয়ারের রচনা ও চয়নিকা চৌধুরীর পরিচালনায় পঁচিশ বছর পর একসঙ্গে অভিনয় করেছেন মাহফুজ আফসানা মিমি, শমী কায়সার ও মাহফুজ আহমেদ।

দেশটিভিতে ঈদের দ্বিতীয় দিন রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘দূরবীক্ষণ যন্ত্র’। অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, আশীষ খন্দকার ও গাজী রাকায়েত প্রমুখ।

ঈদের ৫ম দিনঃ

ঈদ উপলক্ষে নির্মিত বিশেষ নাটক ‘স্যালুট’। আদিত্য জনির রচনা ও পরিচালনার নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অ্যানি খান, হাসান জাহাঙ্গীর ও হুমায়রা হিমু। নাটকটি আরটিভিতে ঈদের ৫ম দিন রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে।

প্রতিদিনঃ

এনটিভিতে ঈদ আয়োজনের প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘অ্যাব-নরমাল’। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, মেহজাবিন চৌধুরী, মিশু সাব্বির, ডা. এজাজ, শামীমা নাজনীন, সিফাত শাহরিন, শহীদ উন নবী, মিষ্টি মারিয়া, মুনিয়া ইসলাম তদ্রা, রিমি করিম শফিক মুক্তা প্রমুখ।

ঈদ আয়োজনে এসএ টিভিতে প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক ‘টেক অ্যা ব্রেক’। আরিফ খানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মৌ, তানিয়া আহমেদ, সুইটি, আজাদ আবুল কালাম, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। নাটকটি এসএ টিভিতে ঈদের প্রতিদিন রাত ৮টা ১০ মিনিটে প্রচার হবে।

ঈদের প্রথম দিন থেকে সাত দিনের প্রতিদিন বিকাল ৫.৫০ মিনিটে এশিয়ান টিভিতে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘প্রাইভেট পাগলামি’। অঞ্জন আইচের পরিচালনায় এতে অভিনয় করেছেন ডিএ তায়েব, আ খ ম হাসান, মেহেরুন নিসা, ফারুক, বাঁধন, রিমি, করিম, শামীমা নাজনীন প্রমুখ।

এনটিভিতে ঈদ আয়োজনের প্রতিদিন সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘অ্যাব-নরমাল’। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, মেহজাবিন চৌধুরী, মিশু সাব্বির, ডা. এজাজ, শামীমা নাজনীন, সিফাত শাহরিন, শহীদ উন নবী, মিষ্টি মারিয়া, মুনিয়া ইসলাম তদ্রা, রিমি করিম শফিক মুক্তা প্রমুখ।

ঈদের বিশেষ সিকুয়্যাল নাটক ‘ম্যারেড লাইফে অ্যাভারেজ আসলাম’। সাগর জাহানের রচনা ও পরিচালনায় এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, আনিকা কবির শখ, মারজুক রাসেল, জঁই, মনিরা মিঠু, কচি খন্দকার প্রমুখ। নাটকটি বাংলাভিশনের ঈদ আয়োজনে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে।

কমেন্টস