শহীদ মিনারে শ্রদ্ধা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত হবেন আবদুল জব্বার

প্রকাশঃ আগস্ট ৩০, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি সংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা আবদুল জব্বার। বুধবার (৩০ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মুক্তিযোদ্ধা ও কণ্ঠযোদ্ধা আবদুল জব্বারকে শেষ শ্রদ্ধা জানাতে আগামী বৃহস্পতিবার (৩১ আগস্ট) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে তার মরদেহ।

পারিবারিক সূত্রে জানা যায়, শহীদ মিনার থেকে লাশ নিয়ে যাওয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখান বাদ জোহর জানাযা শেষে বাদ আছর রাষ্ট্রীয় মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হতে পারে আবদুল জব্বারকে।

এদিকে এই কিংবদন্তির মৃত্যুর খবর শুনে সকালে হাসপাতালে ছুটে যান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তারা শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা জানান। গুণী এই শিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

উল্লেখ্য, গত ১ মাস তিনি বিএসএমএমইউ আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। এর আগে গত তিন মাস ব্যাপী তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল সূত্রে জানা যায় আব্দুল জব্বার কিডনি, হার্ট, প্রস্টেটসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

Advertisement

কমেন্টস