সিনেমা জগত থেকে বিদায় নিলেন রনি

প্রকাশঃ আগস্ট ১৭, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

সিনেমা জগতে তিনি নির্মাতা হিসেবে পা রেখেছিল শাকিব খানকে দিয়েই, তবে ভাগ্যের পরহাসে শাকিব খানের কারণেই বিদায় নিয়েছেন চলচ্চিত্র জগত থেকে সম্ভাবনাময় নির্মাতা রনি। পরিচালক সমিতি নিষিদ্ধ করার পর পুনর্বিবেচনার আবেদনে করলেও নিষিদ্ধই বহাল থাকে। অবশেষে হাল ছেড়ে তিনি ঘোষণা দিয়েছেন চলচ্চিত্র থেকে বিদায়ের।

গতকাল বুধবার মধ্যরাতে পরপর দুটি ফেসবুক স্ট্যাটাসে একবারেই ইন্ডাস্ট্রি থেকে বিদায় নেওয়ার কথা ঘোষণা দেন তিনি। ‘রংবাজ’ সিনেমা নিয়ে এফডিসির রাজনীতি, নিষিদ্ধ, আলোচনা-সমালোচনা, কাঁদাছোড়া-ছুড়ি আর রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নেন। কঠিন সময় পার করলেও এবার এই বড় সিদ্ধান্ত নেন।

প্রথম স্ট্যাটাসে রনী বলেন, ‘ভাল থেকো চলচ্চিত্র শিল্প। অনেক সহ্য করছি, আর সম্ভব না। এতো পলিটিক্স আর প্যাঁচ, যার যা খুশী ভাবুক, ভালো থাকুক।’

এর ঘণ্টাখানেক পরে আরেকটি স্ট্যাটাসে রনী লিখেন, ‘আমি ফিল্ম ছাড়ছি আমার ব্যক্তিগত কারণে। কাজেই দয়া করে পরিচালক সমিতি বা সংশ্লিষ্ট কাউকে জড়াবেন না প্লিজ।’

তবে এর আগে গণমাধ্যমকে তিনি জানিয়েছিলেন, ‘নোংরামি আর ভালো লাগছে না। তাই এই সিদ্ধান্ত।’

যদিও নির্মাতা স্পষ্ট কোন বিষয়কে নোংরামি হিসেবে দেখছেন তা বলেননি। এদিকে এই দুটি স্ট্যাটাসের পর তিনি আরেকটি স্ট্যাটাসে ‘লেট জব এ্যাট বিএফডিসি’।

উল্লেখ্য, শাকিব খান নিষিদ্ধ হওয়ার পরেও তাকে নিয়ে শুটিং করায় ও সমিতির আদেশ অমান্য করায় ২৯ এপ্রিল রনীর সদস্য পদ বাতিল করার সিদ্ধান্ত নেয় পরিচালক সমিতি। পরে ছবির এই নির্মাতা বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি বরাবর খোলা চিঠি লেখেন।

খোলা চিঠিতে রনী জানান, ‘সাম্প্রতিক বেশ কিছু ব্যক্তিগত, পারিবারিক এবং কর্মক্ষেত্র সম্পর্কিত ঘটনায় আমি মানসিকভাবে বিপর্যস্ত ছিলাম। এই অবস্থায় আমার সামাজিক যোগাযোগ মাধ্যমে দু`একটি স্ট্যাটাসের মাধ্যমে আমি সমিতির সম্মানিত সদস্যদের সম্মানে যদি আঘাত করে থাকি,সেজন্য আমি ‘ক্ষমাপ্রার্থী’।’

সমিতির কাছে লিখিতভাবে সদস্যপদ ফিরে পাওয়ার ব্যাপারেও আবেদন করেছিলেন এই নির্মাতা। কিন্তু রনীর সদস্য পদ বাতিল করার সিদ্ধান্ত বহাল ছিল।

Advertisement

কমেন্টস