কখন মাথায় কি প্ল্যান আসে আমি নিজেও জানিনাঃ মোস্তফা সরয়ার ফারুকী

প্রকাশঃ আগস্ট ১০, ২০১৭

নিয়াজ শুভ।।

অবশেষে সেন্সর ছাড়পত্র পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ছবিটি। দীর্ঘ বাঁধার এক পথ পাড়ি দিয়ে ফারুকীর জয় হয়েছে। সেন্সর ছাড়পত্র পাওয়ার খবরে ‘ডুব’ ছবির একমাত্র গান চিরকুটের গাওয়া ‘আহা জীবন’ এর লিরিক ভিডিও প্রকাশের ঘোষণা দেন নির্মাতা।

গত মঙ্গলবার (৮ আগস্ট) ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে ঘোষণাটি দিয়েছিলেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘ওকে, আপনাদের মতো আমরাও জানতে পেরেছি “ডুব” এর সেন্সর ছাড়পত্র দেয়ার সিদ্ধান্ত হয়েছে। আশা করছি দ্রুতই আমরা সার্টিফিকেট হাতে পাবো।

এই দীর্ঘ অপেক্ষার সময়ে আপনাদের সমর্থন আমাদের স্পিরিট ঠিকঠাক রেখেছে। আপনাদের ধন্যবাদ। সেন্সর বোর্ডকে ধন্যবাদ। সরকারের সংশ্লিষ্ট মহলকে ধন্যবাদ।

এই খুশীর খবরে, কাল বা পরশু আপনাদের জন্য উপহার হিসাবে আসছে ডুব ছবির একমাত্র গান চিরকুটের গাওয়া “আহা জীবন” এর লিরিক ভিডিও। সবাই ভালো থাকবেন।’

ঘোষণার ঠিক দুদিন পরই বৃহস্পতিবার (১০ আগস্ট) আর একটি ফেসবুক স্ট্যাটাসে ফারুকী জানান, ‘গান ছাড়া হবে দ্রুত! তারিখ বলতেছি না, কারণ কখন মাথায় কি প্ল্যান আসে আমি নিজেও জানিনা। এই যেমন প্রথমে প্ল্যান ছিলো শুধু স্হিরচিত্র দিয়ে গানের ভিডিও ছাড়বো। তারপর হুট করেই মনে হলো চিরকুটকে দিয়ে কিছু শ্যুট করি।

তারপর কয় ঘন্টার নোটিশে মধুমিতা সিনেমা হল দখল আর সারা রাত শ্যুট। চিরকুটকে ধন্যবাদ “ওঠ ছুড়ি, তোর বিয়ে” তে রাজি হওয়ার জন্য। মধুমিতা হল কর্তৃপক্ষকেও ধন্যবাদ আমাদের জন্য লেট নাইট শো ক্যান্সেল করে সারারাত শ্যুটের সুযোগ করে দেয়ার জন্য। এবং সেটা স্রেফ ভালোবাসা থেকেই। কোনো অর্থের বিনিময়ে না। আমরা কৃতজ্ঞ।’

উল্লেখ্য, প্রথমে শুধু লিরিক ভিডিও প্রকাশের চিন্তা করলেও দর্শকদের বাড়তি আগ্রহ জন্মাতে ‘চিরকুট’কে নিয়ে তৈরি একটি মিউজিক ভিডিও প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। তার এই চেষ্টা দর্শকদের জন্য বাড়তি পাওনা হয়েই থাকবে।

কমেন্টস