ভালোবাসার বাঁধনে চিরঅটুট থাকুক পড়শী

প্রকাশঃ জুলাই ৩০, ২০১৭

নিয়াজ শুভ।।

শ্রাবণের বাদলা দিনে একটু পর পর মাটির বুকে নেমে আসে বৃষ্টির পরশ। তাতে ধরণীর বুক সিক্ত করে মনে প্রশান্তি ছড়িয়ে দেয়। এমনই এক দিনে পৃথিবীর বুকে পা রাখেন গানের পাখি পড়শী। বৃষ্টির মতোই তার গানও মানুষের মনে প্রশান্তির আবেশ ছড়ায়। আজ তার জন্মদিন। পড়শীর জন্মদিনে বিডিমর্নিং পরিবারের পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও ভালোবাসা।

প্রত্যেকের জীবনে একটি বিশেষ দিন থাকে। যে দিনটিকে মানুষ তার জীবনের সূচনা হিসেবেই চিহ্নিত করে। দিনটি মানুষের মনকে এক পবিত্র সত্ত্বার সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেয়। এমন বিশেষ দিন ‘জন্মদিন’ ছাড়া আর কিছু হতে পারে না।

ধীরে ধীরে জীবনের সিঁড়ি মাড়িয়ে চলেছে পড়শী। ছোট্ট গানের পাখিটা এখন বড় হয়েছে। সংগীতের আকাশে দু’ডানা মেলে তার অবাধ বিচরণ। মুক্ত বিহঙ্গের মনে যেমন সুখের সুরেলা সুরধ্বনি, পড়শীর কন্ঠের মায়ায় তারই প্রতিচ্ছবি। সে মায়া কাটিয়ে শ্রোতাদের বের হতে এমন হাজারো জন্মদিন পালন করবেন পড়শী।

সকলের প্রিয় মুখ পড়শী। শুধু গান নয়, অভিনয়েও রয়েছে তার দূরদর্শিতা। ইন্টেরিয়র ডিজাইনে তার পাকা হাত। এমন গুণের অধিকারী একজন সফল ব্যক্তিসত্ত্বা যুগ যুগ বেঁচে থাক। তার কর্ম হয়ে উঠুক সদ্য ফোঁটা বাগানের তাজা ফুল। যে ফুলের গন্ধে বিমোহিত থাকে চারপাশ। বৃষ্টির সঙ্গে যেমন মাটির সম্পর্ক, ফুলের সঙ্গেও তেমনি ভালোবাসার সম্পর্ক। এমন ভালোবাসার বাঁধনে চিরঅটুট থাকুক সকলের প্রিয় পড়শী।

কমেন্টস