গোপনে ‘রংবাজ’ সিনেমা পরিচালনা করছেন ‘নিষিদ্ধ’ রনি !

প্রকাশঃ জুলাই ৩০, ২০১৭

নিয়াজ শুভ।।

শাকিব খানকে ‘নিষিদ্ধ’ করা নিয়ে কম জলঘোলা হয়নি। তার সঙ্গে জড়িয়ে পড়েন পরিচালক শামীম আহমেদ রনি। শাকিব খানকে নিয়ে কাজ না করার নির্দেশ অমান্য করায় চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে নিষিদ্ধ হয়েছেন এই নির্মাতা। ছবির পরিচালক হিসেবে নিয়োগ পান আবদুল মান্নান গাজীপুরী।

পরিচালক রনির স্ত্রী তমার ফেসবুক স্ট্যাটাস থেকে নেয়া

এতদিন ঘটনা ঠিক পথেই এগুচ্ছিলো। কিন্তু বাঁধ সাধলো পরিচালক রনির স্ত্রী তমার একটি ফেসবুক স্ট্যাটাস। গত শনিবার (২৯ জুলাই) দীর্ঘ এক স্ট্যাটাসের শেষ অংশে তমা উল্লেখ করেন, ‘বি.দ্র. আশা করছি কথাগুলা লিখিতভাবে নিষিদ্ধ কিন্তু তলে তলে ‘রংবাজ’ সিনেমার পুরো কাজ চালিয়ে যাওয়া পরিচালক ‘শামীম আহমেদ রনি’ কে বুঝিয়ে বলবেন। কারণ আপনি নিজেই যেহেতু ‘রংবাজ’ সিনেমার প্রযোজক (রনির মুখে শুনেছি)। সেই হিসেবে ধরে নিচ্ছি আপনারা এখন একসঙ্গে কলকাতায় আছেন। তার বাবা/মায়ের কান্না আমি আর নিতে পারছিনা। আমাকে তারা কি সান্তনা দিবেন? উল্টো আমিই তাদের সান্তনা দিয়ে পেরে উঠতে পারছিনা।’

স্ত্রী তমার সঙ্গে রনি

শাকিবকে উদ্দেশ্য করে তমার এই খোলা চিঠি সূত্রে ধারণা করা যাচ্ছে, শামীম আহমেদ রনিকে পরিচালক সমিতি থেকে নিষিদ্ধ করা হলেও তিনি গোপনে ‘রংবাজ’ ছবির পুরো কাজ চালিয়ে যাচ্ছেন। যদি তাই সত্যি হয় তাহলে, নতুন পরিচালক হিসেবে নিয়োগ পাওয়া আবদুল মান্নান গাজীপুরী কি করছেন?

আবার তমার স্ট্যাটাসে জানা যায়, সে তার স্বামী রনির মুখে শুনেছে ‘রংবাজ’ ছবির প্রযোজক শাকিব খান। কিন্তু ছবিটির জন্য যখন পরিচালক সমিতিতে আবেদন করা হয় তখন প্রযোজক হিসেবে নাম ছিলো হাজী আব্দুল বারেক। তিনি নিজেই পরিচালক সমিতি বরাবর আবেদন করেছিলেন।

আবেদনের ভিত্তিতে ছবিটি নির্মাণের অনুমতি দিয়ে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেছিলেন, ‘আমাদের কাছে মান্নান গাজীপুরীকে দিয়ে কাজ শেষ করার অনুমতি চেয়ে একটি আবেদন করেছিলেন ছবির প্রযোজক হাজী আব্দুল বারেক। কার্যকরী পরিষদের মিটিংয়ে সবার সম্মতিক্রমে অনুমতি দেওয়া হয়েছে। সেই অনুমতির চিঠি প্রযোজক বরাবর পাঠিয়েও দিয়েছি আমরা।’

শাকিব যদি ‘রংবাজ’ ছবির প্রযোজক হয়েই থাকেন তাহলে তিনি কেন নিজের নাম গোপন করেছেন? তাহলে কি গোপন গোপনের খেলায় মেতেছে ‘রংবাজ’। এখন শুধু ‘রংবাজ’ এর আসল রংবাজি জানার অপেক্ষা।

Advertisement

কমেন্টস