ঢাকা মেডিক্যালের মেঝেতে পড়ে রয়েছে কণ্ঠশিল্পী মিতার দেহ

প্রকাশঃ জুলাই ২৮, ২০১৭

বিডিমর্নিং  বিনোদন ডেস্ক-

কণ্ঠশিল্পী মিতা মল্লিককে গুরুতর অসুস্থ অবস্থায় প্রথমে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।  মিতার ভাই কামরুল ইসলাম মনি জানান, মিতার সমস্যা কিডনিতে। অবস্থা জটিল। হুট করেই সমস্যা বেড়েছে, টের পাইনি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কিন্তু ঢাকা মেডিক্যালের আইসিইউতে সিট খালি না থাকায় তাকে রাখা হয়েছে হাসপাতালের ৮০২ নম্বর ওয়ার্ডের মেঝেতে।’

তিনি বলেন, ‘তিনদিন আসিসিইউতে ভর্তি ছিলেন। প্রতিদিন খরচ হচ্ছে ২০ থেকে ৩০ হাজার টাকা। আমাদের টাকা ফুরিয়ে এসেছে। এই অবস্থায় বুধবার রাতে ঢাকা মেডিক্যালে নিয়ে এসেছি, এখানে আইসিসিইউতে আসন ফাঁকা নেই। কী করবো বুঝতেছি না।

সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আর যেন কোনো শিল্পীকে কষ্ট পেতে না হয়, অর্থাভাবে, চিকিৎসার অভাবে মারা যেতে না হয় সে ব্যবস্থা আমি করে যেতে চাই। ‘  এরই মধ্যে মিতা মল্লিকের এই খবর উঠে এলো।

mita_3

জানা গেছে, মিতাদের আর্থিক অবস্থা খুব একটা ভালো নয়। মিতা রাজধানীর এলিফ্যান্ট রোডের জেনারেল হাসপাতালের ভর্তি ছিলেন। অর্থাভাবে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজে নেওয়া হয়েছে। কিন্তু কিডনি আইসিইইউতে সিট খালি না থাকায় তাঁকে মেঝেতে রাখা হয়েছে।

সরেজমিনে বৃহস্পতিবার বিকেলে মিতাকে দেখতে ঢাকা মেডিক্যাল কলেজে গেলে দেখা যায়, ৮০২ নম্বর ওয়ার্ডে মিতা পড়ে রয়েছেন মেঝেতে। হাসপাতাল কর্তৃপক্ষ মেঝেতে থাকার জন্য একটি কাপড়ের মতো দিয়েছে। তার ওপরে কণ্ঠশিল্পী মিতাকে রাখা হয়েছে। এ বিষয়ে কথা বলার জন্য  কর্তব্যরত চিকিৎসকের সাথে কথা বলতে গিয়ে উক্ত ওয়ার্ডের ৬১৪ নম্বর ডক্টর্স রুমে কাউকে পাওয়া যায়নি।

মিতার ভাই মনি বলেন, অন্য কোথাও আইসিইউতে তাকে রাখার মতো আর্থিক সামর্থ্য আমাদের নেই। যা ছিল প্রায় খরচ হয়ে গেছে।  আমরা নিরুপায় হয়ে এখানে আছি।

দীর্ঘদিন ধরেই গানের সঙ্গে জড়িত মিতা মল্লিক। চলতি বছর মিতা মল্লিকের নতুন একক অ্যালবাম ‘সুখের মুহূর্ত। ‘ বাজারে প্রকাশ পায়। এছাড়াও কণ্ঠশিল্পী মাসুমের সাথেও দ্বৈত গানের একটি অ্যালবামে গান করেন।

sfpsji

মিতা মল্লিকের জন্য দোয়া ও সহযোগিতা কামনা করেছেন পরিবার। মিতার বড় ভাই কামরুল ইসলাম মনির সাথে যে কোনো বিষয়ে ০১৯৩০৭৯৮৩৯২ এই নম্বরে যোগাযোগ করা যাবে।

কমেন্টস