ঢাকায় আজ থেকে শুরু ‘বিমসটেক’ চলচ্চিত্র উৎসব

প্রকাশঃ জুলাই ২২, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

সাত দেশের ১৬টি চলচ্চিত্র নিয়ে প্রথমবারের মতো রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিমসটেক’ চলচ্চিত্র উৎসব। সকলের জন্য উন্মুক্ত এই উৎসব চলবে আগামী ২৬ জুলাই পর্যন্ত।

‘বিমসটেক’ এর (বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল, টেকনিকাল অ্যান্ড ইকনমিক কো অপারেশন) ২০ বছর উদযাপনের অংশ হিসেবে রেইনবো চলচ্চিত্রে সংসদের সহযোগিতায় ঢাকায় অবস্থিত ‘বিমসটেকে সচিবালয়ে উৎসবটি অনুষ্ঠিত হবে। ২২ জুলাই শুরু হয়ে ২৬ জুলাই পর্যন্ত চলবে উৎসব।

উৎসবে ‘বিমসটেক’ অধিভূক্ত সাতটি দেশের মোট ১৬টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে বাংলাদেশের চারটি চলচ্চিত্র হলো মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’ (উদ্বোধনী ছবি), অমিতাভ রেজার ‘আয়নাবাজি’, রিয়াজুর রিজুর ‘বাপজানের বায়োস্কোপ’ ও তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’। এরপর ভারতের ৪টি, মিয়ানমারের ২টি, নেপালের ২টি, থাইল্যান্ডের ২টি, শ্রীলঙ্কার ১টি এবং ভুটানের ১টি চলচ্চিত্র উৎসবে দেখানো হবে। প্রতিদিন দুপুর ২টা, বিকেল ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদর্শনী হবে। এই আয়োজন সবার জন্য উন্মুক্ত। উৎসব সম্পর্কে জানাতে সম্প্রতি অনুষ্ঠিত হয়ে সংবাদ সম্মেলন।

‘বিমসটেক’ সচিবালয়ে উৎসবের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ‘বিমসটেক’র সেক্রেটারি জেনারেল রাষ্ট্রদূত সুমিত নাকানদালা।

Advertisement

কমেন্টস