বোরকার আড়ালে হ্যাপি নাকি আমাতুল্লাহ্?

প্রকাশঃ জুলাই ১৭, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

বাংলার রূপালি পর্দা থেকে বিদায় নেয়া লাস্যময়ী এক নায়িকার গল্প! নিমিষেই সময়ের ব্যবধানে নিজেকে আড়ালে নিয়ে গেছেন তিনি। যে ছিলেন আবেদনময়ী যার পোশাক ও চলনে ছিল আকর্ষণ করার ঢাল সেই আজ জীবন কাটাচ্ছেন সাদাসিধে ভাবে। গ্ল্যামার দুনিয়ার এই নাম হলো ঢালিউডের সাবেক ও একসময়ের জনপ্রিয় উঠতি তারকা অভিনেত্রী হ্যাপি।

নাজনীন আক্তার হ্যাপি এখনও মিডিয়ার একটি প্রাক্তন নাম। নিজের লাইফস্টাইল, চিন্তা, ধ্যান-ধারণা থেকে শুরু করে তিনি বদলেছেন নিজের নামও। পরিচয় নায়িকা থেকে সরিয়ে হয়েছেন ধর্মের প্রতি অনুগত। হ্যাপি বিয়ের করেন একজন মাদ্রাসা শিক্ষককে। এরপর নিজের নাম পাল্টে রাখেন। মাদ্রার শিক্ষককে বিয়ের পর থেকেই হ্যাপির এমন পরিবর্তন বলে অনেকে মনে করছেন। সম্প্রতি তিনি ধর্মীয় বিষয়ে একটি বই লিখেছেন।

তার বইয়ের নাম ‘হ্যাপি থেকে আমাতুল্লাহ্’ বইটি। হ্যাপি এখন কওমী মাদ্রাসায় পড়ছেন। অপর দিকে তার স্বামী রাজধানীর মিরপুর এলাকায় একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন। তাই স্বামীর মত তিনিও জীবনধারা করে নিয়েছেন ধর্মকে জুড়ে।

সাবেক নায়িকা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্মের নানান নিয়ম কানুন প্রচার করেন। নারীদের পর্দা বিষয়ে নিয়মিত স্ট্যাটাস দিয়ে  তাদের সচেতনের চেষ্টা করেন।

তিনি একটি স্ট্যাটাসে লিখেছেন, ‘যারা খাস পর্দা করতে চান কিন্তু খাস পর্দা করার জন্য প্রয়োজনীয় জিনিস খুঁজে পাচ্ছেন না তারা এই অনলাইন শপটা থেকে কিনতে পারেন। আর সত্যি কথা হলো, বাজারে বাহারি বোরখা, হিজাবের অভাব নেই। কিন্তু শরঈ পর্দার জন্য কিছুই পাওয়া যায় না। গুনাহের দিকে সবাই ডাকে, আর যারা গুনাহ থেকে বাচঁতে চায় তারা চেষ্টা করেও বাচাঁর রাস্তা খুঁজে পায়না। যারা পর্দা করতে চায় আল্লাহ যেন তাদের জন্য সহজ করে দেন।’

বোরকার আড়ালে হ্যাপি নাকি আমাতুল্লাহ্?

বোরকা পরা ছবি দিয়ে হ্যাপি লিখেন, ‘আলহামদুলিল্লাহ! আমার পর্দা আমার সৌন্দর্য।’

হ্যাপির ফেসবুক জুড়ে সব বোরকা পড়া ছবি আছে। যেখানে তিনি একা ও স্বামীর সাথে বোরকা পরেই সবরকম কাজ কর্ম করছেন বলে দেখা যায়। হ্যাপির ফেসবুকে তার আগের কোন ছবি নেই। সকল ছবি তিনি সরিয়ে নিয়েছেন।

নায়িকার বিয়ের আগে ও ক্যারিয়ারের উঠতি সময়ে তিনি বেশ কড়া সমালোচনা ও নিন্দার পাত্র হয়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার রুবেলের বিরুদ্ধে মামলা করে। শয়ে সময়ের বেশ ভাল করেই আলোচনায় আসেন এই নায়িকা। হ্যাপি-রুবেল প্রসঙ্গ নিয়ে বেশ মাতামাতিও হয় এক সময়। তবে সবকিছু বাদ দিয়ে এখনও বেশ দূরে হ্যাপি।

কমেন্টস