ভারতে নায়করাজকে আজীবন সম্মাননা প্রদান

প্রকাশঃ মে ২৭, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

ভারতের কলকাতার টেলিসিনে অ্যাওয়ার্ডে আজীবন সম্মাননা দেওয়া হবে বাংলাদেশি চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাককে। তিনি এছাড়াও একাধিক জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। এর মধ্যে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার, স্বাধীনতা পদক প্রভৃতি।

রাজ্জাকের ছোট ছেলে অভিনেতা সম্রাট জানান, আয়োজকেরা আগে থেকেই তাদেরকে জানিয়েছিলেন যে, এবার এই কিংবদন্তি অভিনেতাকে সম্মানিত করতে যাচ্ছেন তারা। রাজ্জাকও পুরস্কার গ্রহণে সম্মতি জানিয়েছেন। এ কারণে সপ্তাহখানেকের জন্য কলকাতায় যাবেন তিনি। এ সময় তার সঙ্গে থাকবেন স্ত্রী রাজলক্ষ্ণী ও সন্তান সম্রাট।

সম্রাট বললেন, ‘কলকাতায় প্রথমবারের মতো পুরস্কার পাচ্ছেন আব্বা। শুনেছি ৭ জুন অনুষ্ঠানটি হবে। সব মিলিয়ে ৪ জুন কলকাতার উদ্দেশে ঢাকা ছাড়বো আমরা। সেখানকার আত্মীয়-স্বজনদের সঙ্গে সময় কাটাবো। এরই মধ্যে আয়োজকরাও এসে যোগাযোগ করবেন।’

অনুষ্ঠিতব্য ১৬তম টেলিসিনে অ্যাওয়ার্ডে রাজ্জাকের পাশাপাশি স্বীকৃতি পাচ্ছেন বাংলাদেশের একঝাঁক তারকা। এই তালিকায় আছেন যৌথ শাকিব খান, নুসরাত ফারিয়া,  আইয়ুব বাচ্চু, হাবিব ওয়াহিদ, কনা প্রমুখ।

দেশীয় ছবির পাশাপাশি কলকাতার চলচ্চিত্রেও গুরুত্বপূর্ণ অবদান রয়েছে রাজ্জাকের। ১০-১২ বছর ধরে তিনি আর সেখানকার ছবিতে অভিনয় করছেন না। বার্ধক্যের কারণে চিকিৎসকের পর্যবেক্ষণে চলতে হচ্ছে তাকে। এ কারণে দেশীয় ছবিতেও অভিনয় করছেন না রাজ্জাক।

Advertisement

কমেন্টস