শেখ সাদী খানকে দেয়া হচ্ছে আজীবন সম্মাননা

প্রকাশঃ মে ২১, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

সংগীতের আকাশে একটি তারকার নাম শেখ সাদী খান। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির পক্ষ থেকে গুণী এই সুরকার ও সংগীত পরিচালককে দেয়া হচ্ছে আজীবন সম্মাননা।

আগামী মঙ্গলবার (২৩ মে) বিকেল ৫টায় রাজধানীর শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে তাকে এই সম্মাননা প্রদান করা হবে। সম্মাননা প্রদান করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, এমপি। এসময় আরো উপস্থিত থাকবেন সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা এমপি, অ্যাডভোকেট সানজিদা খানম এমপি, হাজি রহিমুল্লাহ এমপি, বিচারপতি সিকদার মকবুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন প্রমুখ।

এ প্রসঙ্গে বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এম. ইব্রাহিম পাটোয়ারী বলেন, ‘সোসাইটির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখার জন্য গুণীজনদের ‘হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড’ দেওয়া হবে। এ বছর সুরকার ও সংগীত পরিচালক শেখ সাদী খানকে আজীবন সম্মাননা দেওয়া হবে। তার মতো গুণী মানুষকে সম্মান জানানোর সুযোগ পেয়ে আমরা গর্বিত।’

উল্লেখ্য, অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা তার কাজের স্বীকৃতিস্বরূপ দুইবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এর বাইরেও অসংখ্য সম্মাননা পেয়েছেন তিনি। সংগীত সাধনাতেই গুণী এই মানুষটি পার করেছেন জীবনের ৫৭টি বছর।

কমেন্টস