নতুন শিল্পী সমিতির ক্ষমতা হস্তান্তর নিয়ে নিষেধাজ্ঞা বহাল

প্রকাশঃ মে ১৯, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির ক্ষমতা হস্তান্তর নিয়ে বিবাদীপক্ষের করা আবেদন নামঞ্জুর করেছেন ঢাকার দ্বিতীয় সহকারী জজ আদালত। এতে বাদী রমিজ উদ্দিনের করা আবেদন বহাল থাকছে।

গতকাল বৃহস্পতিবার আদালত এ রায় দেন যে বহাল থাকছে নিষেধাজ্ঞা। নির্বাচনে ভোট গণনায় ব্যাপক গরমিল, ভোটের দিন এফডিসিতে বহিরাগত ব্যক্তিদের উপস্থিতি, এরপর আপিল বোর্ডের সদস্যদের কাছে লিখিত অভিযোগ করার পরও কার্যকর কোনো উদ্যোগ না নেওয়ায় বাদী হয়ে ১১ মে রমিজ উদ্দিন নামের একজন চলচ্চিত্র প্রযোজক ও অভিনয়শিল্পী আদালতে অভিযোগ করেন।

বাদীপক্ষের আইনজীবী আমিনুর রহমান বলেন, ‘আদালতের দেওয়া ক্ষমতা হস্তান্তরে নিষেধাজ্ঞার বিপরীতে বিবাদীপক্ষ বৃহস্পতিবার তা প্রত্যাহারের জন্য আবেদন করে। বিজ্ঞ আদালত সে আবেদন আমলে না নিয়ে নিষেধাজ্ঞা বহাল রেখেছেন।’

এই ব্যাপারে জানা যায়, রমিজ উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে আদালত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তরে যে নিষেধাজ্ঞা জারি করেন, ১৫ মে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর, সুব্রত ও জ্যাকি আলমগীর তা বাতিলের জন্য আবেদন করেন। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিবাদীপক্ষের মনতাজুর রহমান আকবর প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। সুব্রত ও জ্যাকি আলমগীর যথাক্রমে সাংগঠনিক সম্পাদক এবং দপ্তর ও প্রচার সম্পাদক নির্বাচিত হন।

মনতাজুর রহমান আকবর বলেন, ‘আমরা আমাদের আইনজীবীর সঙ্গে পরামর্শ করে পরবর্তী পদক্ষেপ নেব।’

উল্লেখ্য, আদালতের নিষেধাজ্ঞা অবমাননা করে গত ১৩ মে চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির কিছু সদস্য শপথ গ্রহণ করেন।

Advertisement

কমেন্টস