‘বাহুবলী টু’ নিয়ে নিষেধাজ্ঞা !

প্রকাশঃ মে ১৭, ২০১৭

Advertisement

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

মুক্তির আগে প্রচুর উম্মাদনার সৃষ্টি করেছিল যেই সিনেমা মুক্তির পরেও বেশ আলোড়ন তুলেছে বক্স অফিসে ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’। একের পর এক রেকর্ড ভঙ্গ করেছে। করবেই বা না কেন এই সিনেমার জন্য ২ বছর অপেক্ষায় ছিল দর্শকরা। কিন্তু সিঙ্গাপুর সেন্সরবোর্ডে এটি নিয়ে নিষেধাজ্ঞা জারি করেছে।

ভারতে ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’ দেখার জন্য ছাড়পত্র থাকলেও সিঙ্গাপুরে এই ছবি দেখার জন্য বয়স নির্ধারণ করা হয়েছে ১৬। এই সিনেমাকে অ্যাডাল্ট ফিল্মের তকমা দিয়েছে সিঙ্গাপুর সেন্সর বোর্ড। অতিরিক্ত হিংসা দেখানো হয়েছে এখানে এ কারণে বাহুবলী টু-কে অ্যাডাল্ট ছবির তকমা দেওয়া হয়েছে। তাই ১৬ বছরের নিচে কেউই সিঙ্গাপুরে এই সিনেমা দেখতে পারবে না। সিঙ্গাপুর সেন্সর বোর্ডের এই সিদ্ধান্তে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন অবাক হয়েছে।

সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের প্রধান পহেলাজ নিহালনি এই নিয়ে জানান, ‘বাহুবলী টু: দ্য কনক্লুশন’কে আমরা ‘ইউএ’ সার্টিফিকেট দিয়েছি। কোনো দৃশ্যই বাদ দেওয়া হয়নি। সিঙ্গাপুরের বোর্ড ‘বাহুবলী টু’কে অতিরিক্ত হিংসা মূলক ছবির ক্যাটাগরিতে ফেলেছে। বিশেষ করে যুদ্ধের দৃশ্যকে ওরা হিংসাত্মক মনে করেছে। তবে আমরা এই ছবিকে এ সার্টিফিকেটই দিয়েছি।’

Advertisement

Advertisement

কমেন্টস