শাকিবের বিদায়, নতুন নেতৃত্ব নিয়ে যা বললেন অপু

প্রকাশঃ মে ৬, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রথম অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে। তার ধারাবাহিকতায় উৎসবমুখর পরিবেশে গতকাল শুক্রবার হয়ে গেল এ নির্বাচনের ১৪তম আসর। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। এ নির্বাচনের মাধ্যমে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির পদ থেকে বিদায় নিলেন জনপ্রিয় নায়ক শাকিব শাকিব খান।

এদিকে শিল্পীদের অধিকার ও সিনেমার সুযোগ-সুবিধার নানা বিষয়ে সামনে থেকে নেতৃত্ব দিতে চূড়ান্ত হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বছর মেয়াদি নতুন কমিটি। নতুন এই কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানালেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস।

নতুন কমিটি নিয়ে অপু বিশ্বাস বলেন, নেতৃত্ব কথাটার মধ্যে অনেক দায়িত্বের ব্যাপার জড়িয়ে। আছে আস্থার ব্যাপারটাও। আমরা যাঁরা শিল্পীরা, তাঁরা যেন নতুন নেতৃত্বের প্রতি আস্থাটা রাখতে পারি। নির্বাচনের আগে তাঁরা যেসব কমিটমেন্ট করেছেন, তা যেন রক্ষা করতে পারেন, সেদিকেও জোর দিতে হবে।এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেও জানান অপু।

অপু বলেন, আমি যত দূর জেনেছি, এবারের নির্বাচনের জন্য সবাই খুব পরিশ্রম করেছেন। আর যাঁরা শ্রম দিয়ে কিছু অর্জন করেছন, সেটার প্রতি তাঁদের দরদটাও থাকে। নতুন কমিটির মধ্যেও এই ব্যাপারটা বজায় থাকবে বলেও বিশ্বাস করেন তিনি।

যাঁরা নির্বাচিত হয়েছেন, সবাই শান্তিপূর্ণ ভোটের মাধ্যমে নিজ পদে জয়ী হয়েছেন উল্লেখ করে অপু বলেন, ‘এবারের নির্বাচনে যাঁরাই প্রার্থী ছিলেন, তাঁরা সবাই আমার খুব কাছের, আপন ও ভালো মনের সহশিল্পী। সবচেয়ে বেশি ভালো লাগছে এই জন্য যে এবারের কমিটিতে যাঁরা আছেন, তাঁদের বেশির ভাগই নায়ক ও নায়িকা। তাঁরা সবাই শিল্পীদের আবেগ-অনুভূতির ব্যাপারগুলো বুঝতে পারবেন। সবার প্রতি শুভেচ্ছা ও ভালোবাসা রইল। আমরা যাঁরা শিল্পী, তাঁরা যেন সম্মানটাও পাই, সেদিকে নতুন কমিটি খেয়াল রাখবে।এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে যাঁরাই লড়েছেন, সবাই খুব পরিশ্রম করেছেন বলেও জানান অপু।

সাম্প্রতিক সময়ে বিয়, সন্তানসহ জনসমক্ষে আসার কারণে দেশের মানুষের কাছে বেশ আলোচিত এই নায়িকা।

উল্লেখ্য, গতকাল শুক্রবার সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৫টায় ভোট গ্রহণ শেষ হওয়ার কথা থাকলেও ৬টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। সারারাত ভোট গননা শেষে আজ শনিবার সকালে নির্বাচন কমিশনার মনতাজুর রহমান আকবর আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। শিল্পী সমিতির এবারের কমিটিতে সহসভাপতি : রিয়াজ ও নাদের খান, সহসাধারণ সম্পাদক: আরমান, সাংগঠনিক সম্পাদক: সুব্রত, আন্তর্জাতিক-বিষয়ক সম্পাদক: মামনুন ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক: জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক : জাকির হোসেন, কোষাধ্যক্ষ: কমল নির্বাচিত হয়েছে।

এদিকে কার্যনিবাহী পরিষদের মোট ১১ সদস্যের মধ্যে জনপ্রিয় সাতজনই নারী প্রার্থী নির্বাচিত হয়েছেন। কার্যক‌রি পরিষদে নির্বাচিত নারীদের মধ্যে রয়েছেন— রোজিনা , অঞ্জনা, মৌসুমী, পূর্ণিমা, পপি , নাসরিন ও জেসমিন।

কার্যনিবাহী পরিষদের অন্য সদস্যরা হলেন সাইমন সাদিক, সুশান্ত, আলীরাজ ও ফেরদৌস (২৬১ ভোট)। এবার নির্বাচনে তিনটি প্যানেল থেকে ২১টি পদের বিপরীতে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ভোটার ৬২৪ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৫৫৮ জন।

Advertisement

কমেন্টস