ক্ষমা পেলেন শাকিব কিন্তু রনি নয় !

প্রকাশঃ মে ২, ২০১৭

বিডিমর্নিং বিনোদন ডেস্ক-

ঢাকাই চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের বলা কিছু উক্তি ও মন্তব্য নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়েন অভিনেতা ও তার আসন্ন সিনেমার পরিচালক শামীম আহমেদ রনি। যার জের ধরে শাকিবের সাথে পরিচালক সমিতি কন কাজ করবে না বলে তাকে নিষিদ্ধ করা হয় এবং বাতিল করা হয় রনির সদস্যপদ। কিন্তু এবার নতুন মোড় নিয়েছে এই ইস্যু।

গতকাল সোমবার চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৩টি সংগঠনের নেতারা বসেন শাকিব খানকে বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার নিয়ে। তারা শাকিবের বিরুদ্ধে করা সিদ্ধান্ত প্রত্যাহার করলেও ‘রংবাজ’ সিনেমার পরিচালক রনির ব্যাপারে নতুন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সিনেমার পরিচালক প্রতি নেয়া সিদ্ধান্ত এখনো বহাল রেখছেন। সংবাদ সম্মেলন শেষে এমনটা জানান সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৩টি সংগঠনের সিদ্ধান্ত ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সিদ্ধান্তকে ন্যূনতম সম্মান না দেখিয়ে ‘রংবাজ’ চলচ্চিত্র নির্মাণের কার্যক্রম চালিয়ে যাওয়ার কারণে সিনেমার নির্মাতা শামীম আহমেদ রনী’র সদস্যপদ বাতিল করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। সোমবার বিএফডিসির পরিচালক সমিতিতে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে শাকিব খানের বিষয়ে সমিতি ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করলেও শামীম আহমেদ রনীর ব্যাপারে পূর্বের সিদ্ধান্তেই অটল রয়েছে সমিতি।

এ বিষয়ে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘শামীম আহমেদ রনী’র বিষয়টি আমাদের পরিচালক সমিতির নিজস্ব ব্যাপার। যেহেতু আমাদের পরিচালক সমিতি একটি সিদ্ধান্ত নিয়েছিলো যার প্রেক্ষিতে শাকিব খান সংশ্লিষ্ট বিষয়ে কাজ করা থেকে তাকে বিরত থাকার জন্য আমাদের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছিলো। কিন্তু আমাদের জানা মতে তিনি বিরত থাকেন নাই। বরং তিনি বিভিন্ন পত্র-পত্রিকায় ও অনলাইনে বক্তব্য দিয়েছে।আমাদের সমিতিকে ন্যূনতম সম্মানও দেখায়নি। সেজন্য তার সদস্যপদ বাতিল হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এই ব্যাপারে সমিতির পরবর্তী সভায় রনির প্রসঙ্গ আসলে আলাপ আলোচনা হতে পারে। যেহেতু আমাদের পরিচালক সমিতি তার সদস্যপদ বাতিল করেছে সেহেতু চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনগুলোও তাকে কাজের ক্ষেত্রে সহযোগিতা করবেন না।’

চলতি বছরের এপ্রিল মাসের মাঝামাঝি শুরু হয় বহু আলোচিত ‘রংবাজ’ সিনেমার দৃশ্যধারণের কাজ। সিনেমায় শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন শবনম বুবলি। কিন্তু অনাকাঙ্খিত ঘটনার কারণে সিনেমার নির্মাতা শামীম আহমেদ রনীর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদ বাতিল হওয়ার কারণে এখন ‘রংবাজ’ সিনেমার ভবিষৎ কি হবে তাই চিন্তার বিষয়।

Advertisement

কমেন্টস