পহেলা বৈশাখে সোমার ‘রংধনু’

প্রকাশঃ এপ্রিল ১২, ২০১৭

নিয়াজ শুভ।।

প্রগতিশীল সংগীতশিল্পী নাহিদ সোমা। পেশায় একজন আইনজীবি। তবে সঙ্গীতের সাথে তার বসবাস দীর্ঘদিনের। যদিও অন্য শিল্পীদের মতো নিয়মিত গান করেননি, কারণ তিনি মনে করেন ভালো কিছুর জন্য ভালো প্রস্তুতিটা জরুরী। সে কারণেই আটঘাট বেঁধে দীর্ঘদিন অনুশীলন শেষে আসছে বৈশাখে ‘রঙধনু’ শিরোনামের একটি গানের মাধ্যমে অভিষেক হতে যাচ্ছে তার।

‘রংধনু’ শিরোনামের মৌলিক এই গানটির কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। গানটির সংগীত পরিচালনা করেছেন ফরিদ আহমেদ। চিত্রগ্রহণ মোস্তাক জাহিদ এবং সম্পাদনা মনিরুল ইসলাম। ভিডিও ভাবনা ও পরিচালনায় ছিলেন নাট্য নির্মাতা দীপু হাজরা।

গানটি প্রসঙ্গে নাহিদ সোমা বলেন, ‘রংধনু আমার প্রথম গান যেটি পহেলা বৈশাখে দেখা যাবে। আমি খুবই আনন্দিত, যা ভাষায় প্রকাশ করতে পারছিনা। কথা, সুর ও ভিডিও নির্মাণে আমি বলব অসাধারণ একটি কাজ হয়েছে। আশা করি দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।’

পরিচালক দীপু হাজরা বলেন, ‘আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি ভালো করতে। গানটির মধ্যে একটি সুন্দর গল্প রয়েছে, সাথে অনেক সুন্দর সুন্দর লোকেশন, সব মিলিয়ে ভালোই হয়েছে আশা করি। পুরো টিমকে ধন্যবাদ জানাচ্ছি। কারণ তাদের অনেক কষ্টের ফসল গানটি পহেলা বৈশাখে আলোর মুখ দেখছে।’

প্রসঙ্গত, মালয়েশিয়ার প্রায় ৩০ টি লোকেশনে ‘রংধনু’ শিরোনামের গানটির দৃশ্যধারণ করা হয়েছে। এডিটিং এর কাজও শেষ। এখন শুধু প্রতিক্ষা বৈশাখের জন্য। আসছে পহেলা বৈশাখে গানটি প্রায় সকল টেলিভিশন ও ইউটিউবে একযোগে প্রচার করা হবে বলে জানান নাহিদ সোমা।

Advertisement

কমেন্টস