মুক্তির সংগ্রাম নাট্যোৎসবে গুনীদের সম্মাননা

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৭

বিডিমর্নিং ডেস্ক-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাট্যকলা বিভাগ ও ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) আয়োজন করতে যাচ্ছে মুক্তির সংগ্রাম নাট্যোৎসব। সপ্তাহব্যাপি এই উৎসব শুরু হবে আগামী ২৫ মার্চ। এই আয়োজনে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য জীবিত ও মরণোত্তর বরেণ্য ৬৪ ব্যক্তিকে সম্মাননা জানানো হবে।

উৎসবের পরিকল্পনাকারী মহিবুর রউফ শৈবাল বলেন, ‘সপ্তাহব্যাপি এই আয়োজনে থাকবে সম্মাননাপ্রাপ্তদের মধ্যে স্বারক প্রদান। মরণোত্তর সম্মাননা গ্রহণ করবেন বরেণ্য ব্যক্তিত্বদের পরিবারের সদস্য। এছাড়াও থাকবে সাতটি নাটক মঞ্চায়ন, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। নাটক মঞ্চায়ন হবে প্রতিদিন সন্ধ্যায়। উৎসবের দিন সন্ধ্যায় মঞ্চস্থ হবে পদাতিকের প্রযোজনা “কালরাত্রি”। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটা অনেক বড় একটি আয়োজন হতে যাচ্ছে।’

মুক্তির সংগ্রাম নাট্যোৎসব উদ্বোধন করবেন বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা তারামন বিবি। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

জানা গেছে, শহীদ জননী জাহানারা ইমাম, নাট্যব্যক্তিত্ব সেলিম আল দীন, হুমায়ুন ফরীদি, আবদুল্লাহ আল মামুন, মমতাজুর রহমানসহ ৬৪ ব্যক্তিত্বকে সম্মাননা জানানো হবে। উৎসবের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক বশির আহমেদ।

Advertisement

কমেন্টস