চলতি বছরই সিনেমা বানাবেন আসিফ

প্রকাশঃ জানুয়ারি ৬, ২০১৭

নিয়াজ শুভ।।

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর সম্প্রতি একটি ঘটনায় আলোচনায় চলে এসেছেন। তার গান চুরির অভিযোগে ভারতের অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ঘটনার সূত্রপাত। পরে অবশ্য সকলের ভুল ভেঙে দিয়েছেন তিনি। গত বুধবার (৪ জানুয়ারি) একটি স্ট্যাটাসে নতুন খবর দিলেন আসিফ। চলতি বছরই সিনেমা বানাবেন এই সংগীতশিল্পী।

বাবা, ছেলের স্মৃতি আঁকড়েই নির্মিত হবে তার সিনেমা। নাম ‘বাপের দোয়া কি কম দামী’। এতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। বিডিমর্নিং পাঠকদের জন্য আসিফের স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘আব্বা বদমেজাজী ছিলেন, আবার কখনো শিশুও ছিলেন। আমরা উনার শিশু বৃত্তিটাকে হত্যা করে ভিলেন হিসেবেই দেখে এসেছি। নিজে বাবা হওয়ার আগ পর্যন্ত বাবা শব্দটার পাশে ভয় এবং দূরত্ব সবসময় বিরাজমান ছিলো। বাবার প্রাণান্ত পরিশ্রম মায়ের মিনিমান অভিমানের কাছে ছিলো ভিত্তিহীন। আমার বাবা শুরু থেকেই বদমেজাজী ছিলেন না, এই তথ্য আত্মীয়স্বজনদের কাছে জেনেছি। আমিও বদমেজাজী ছিলাম না, এখন হয়েছি, কেন হয়েছি তাও জেনেছি।

আমার বড় ছেলে ব্র্যাক ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছে, আর্মিতে টেকেনি শেষ মূহুর্তে। ছোট ছেলে পড়ে আদমজী ক্যান্টনমেন্ট কলেজে ইন্টার ফার্স্ট ইয়ারে। ক্যাডেট লাইফ ছিলো তাদের, বেড়ে ওঠার সময় খুব একটা কাছে পাইনি, এখন একসাথেই আছি। মেজাজ বউয়ের ওপরও থাকে নানা কারণে, কিন্তু বড় ছেলে যে কোন কারনেই মায়ের পক্ষেই পতাকা হাতে বিদ্যমান থাকে, এতে আমি খুশীই হই, কারণ আমার অবর্তমানে অন্তত মাকে দেখে রাখবে, এই বিশ্বাসটা কাজ করে। ছোট ছেলে হবার পর মন খারাপ হয়েছিলো, একটা মেয়ে থাকলে হয়তো বদলে যেতাম। সে কোন পক্ষ না নিয়ে ঘুমিয়ে যায়, এই নিরপেক্ষ ভালবাসা আব্বার জন্য ছিলো আমারো।

গতকাল ভূমিকম্পের সময় খুব অসুস্থ্য বোধ করছিলাম । দুলুনি শুরু হওয়া মাত্র বিছানা থেকে দৌড়ে ছেলেদের রুমে গিয়েছি। ছোটজনকে কাছে টেনে নিয়েছি, বড়জন ছিলো ভার্সিটিতে। একটু পরে মেসেজ এলো, বাবা আমি ঠিক আছি। আমার ইস্পাত কঠিন হৃদয়ে এক পশলা শান্তির জল ঝড়ে পড়লো। আমি আমার বাবাকে ভালবাসি, আমার সন্তানরাও আমাকে ভালবাসে, ফাইনালি আরো বাসবে যখন নিজেরা বাবা হবে। আজ বাংলা ছবির কিংবদন্তী অভিনেতা মিশা সওদাগর ভাইয়ের শুভ জন্মদিন। ইন্ডাষ্ট্রীতে এরকম ভালো মানুষ পাওয়া মুশকিল, পর্দার মিশা ভাই আর বাস্তবের মিশা ভাইয়ের মধ্যে আকাশ পাতাল ব্যাবধান, উনার জন্য শ্রদ্ধা ভালবাসা। আর আমিও এক জবানের জমিদার, এ বছর সিনেমা বানাবো, প্রধান কর্তা হিসেবে থাকবেন মিশা ভাই। বাকী কথা পরে হবে। ছবির নাম ‘বাপের দোয়া কি কম দামী’।’

Advertisement

কমেন্টস