সালতামামি
‘বেয়াইনসাব’ বিয়ে একটাই

প্রকাশঃ ডিসেম্বর ৩১, ২০১৬

নিয়াজ শুভ।।

শীতের মৌসুম। চারদিকে বিয়ের হিড়িক। গান ছাড়া কি বিয়ে জমে? হিন্দি গান দিয়ে আর কতদিন? বাঙালিয়ানা বিয়ের জন্য চাই বাংলা গান। সঙ্গে ডিজে হলে মন্দ হয় না। ডিজেময় বাংলা গানে প্রেমে পড়ছেন বেয়াইনসাবরা। এ যেন এক ঢিলে দুই পাখি মারা।

এ বছরের আলোচিত বিয়ের গান ‘বেয়াইনসাব’। প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর যোগ্য দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের ভালোবাসার সৃষ্টি এই গান। প্রীতম হাসান ফিচারিং প্রতীকের কণ্ঠে ‘বেয়াইনসাব’ গানটি যেন প্রাণের সঞ্চার করে।

ছেঁড়া পালে হাওয়া লাগিয়ে মধ্য জলরাশি থেকে নৌকাকে পাড়ে ভেড়ানোতে মাঝি যেমন বাঁচার আশা খুঁজে পায়, তেমনি হিন্দি গানের ভিড়ে তাদের এই বিয়ের গানটি বাঙালি সত্ত্বাকে ফিরিয়ে আনে। মানুষ বাংলা গানে নেচে উঠে।

গানের ভিডিওতে বিয়েবাড়ির সাজপোশাকে গানটিতে হাজির ছিলেন অভিনেতা জাহিদ হাসান, ধারাভাষ্যকার জাফরউল্লাহ শরাফত, রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী, অভিনেতা সিয়াম আহমেদ, অভিনেত্রী শায়লা সাবি ও মডেল শারলিনা। তারা নাচে গানে মেতে আছেন পুরা ভিডিওটি জুরে। তাদের সঙ্গে তাল মিলিয়েছেন প্রতীক ও প্রীতম।

উল্লেখ্য, গত ৯ ডিসেম্বর বায়োস্কোপলাইভ ডটকমে রাত ৯টায় মুক্তি পেয়েছে গানটি। এছাড়া এটি শোনা যাচ্ছে জিপি মিউজিকে। নতুন বছরের প্রথম দিনে (১ জানুয়ারি) ইউটিউবে প্রকাশ করা হবে গানটি।

কমেন্টস